Saturday, July 13, 2024

ডেঙ্গুতে মৃত্যু এ বছর ৭শ’ ছাড়িয়েছে, গত ২৪ ঘন্টায় মারা গেছে ১৫ জন

ঢাকা : এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু ৭শ’ ছাড়িয়েছে। আর গত ২৪ ঘণ্টায় দেশে মারা গেছেন ১৫ জন । এনিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭০৬ জনে। এদের মধ্যে ঢাকা সিটিতে ৫০৮ জন এবং ঢাকার বাইরে ১৯৮ জন।
আজ ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ১ হাজার ৮৭৬ জন। এর মধ্যে ঢাকা সিটিতে ৮৪২ এবং ঢাকা সিটির বাইরে বিভিন্ন হাসপাতালে ১ হাজার ৩৪ জন।

আজ স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ৯ হাজার ৭৩০ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছেন। ঢাকা মহানগরীর সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৪ হাজার ২৬৫ এবং ঢাকার বাইরে অন্যান্য বিভাগে ভর্তি রয়েছেন ৫ হাজার ৪৬৫ জন রোগী।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে ১ লাখ ৪২ হাজার ৫৮৭ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকা সিটিতে ৬৫ হাজার ১৪ এবং ঢাকার বাইরে ৭৭ হাজার ৫৭৩ জন।
এদিকে, চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত চিকিৎসা শেষে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১ লাখ ৩২ হাজার ১৫১ জন। এর মধ্যে ঢাকা সিটিতে ৬০ হাজার ২৪১ এবং ঢাকার বাইরে দেশের বিভিন্ন স্থানে সুস্থ হয়েছেন ৭১ হাজার ৯১০ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১ হাজার ৮৪২ জন। এর মধ্যে ঢাকা সিটির ৭১৭ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন স্থানে সুস্থ হয়েছেন ১ হাজার ১২৫ জন।

 

সূত্রঃ ৮ সেপ্টেম্বর, ২০২৩ (বাসস

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here