Wednesday, February 8, 2023

দৌলতদিয়ায় ন্যায্য মূল্যে ১৫ টাকা কেজি দরে চাউল বিক্রি

মোজাম্মেলহক লালটু, গোয়ালন্দ: ক্ষুধা হবে নিরাদেশ শেখ হাসিনার বাংলাদেশ' এই স্লোগান কে সামনে রেখে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় ন্যায্য মূল্যে ১৫ টাকা কেজি দরে চাউল বিক্রি হচ্ছে।

সোমবার (১৯ সেপ্টেম্বর) সকাল ৯ থেকে বিকেল ৪ টা পর্যন্ত দৌলতদিয়া বাজারে ন্যায্য মূল্যে খাদ্য শষ্য বিতরণ করা হয়েছে।

জানাগেছে, খাদ্য অধিদপ্তর কর্তৃক পরিচালিত খাদ্য শষ্য প্রতি কেজি ১৫ টাকা দরে কার্ডপ্রতি ৩০ কেজি করে দেওয়া হচ্ছে। প্রতি বছরের প্রথম তিন সাপ্তহ্ ও বছরের শেষ দুই সাপ্তাহ্ মোট বছরে ন্যায্য মূল্যের চাউল বিক্রি করা হয় ৫ বার। আজ ৩০ কেজি করে চাউল পাবে ৪৩৮ জন কার্ডধারী সদস্যরা।

সুবিধাভোগী মানিক বলেন, আগে ন্যায্য মূল্যের চাউল ১০ টাকা কেজি দরে ৩০ কেজি চাউল নিতাম ৩০০শত টাকা দিয়ে আজ সেই চাউল ৩০ নিলাম ৪৫০ টাকা দিয়ে। এই না পেলে সংসার চালানো কঠিন হতো। বাজারে যে সকল চাউল ৭০ টাকা ৮০ টাকা সে চাউল আমরা কিনে খেতে পারতাম না। সরকার আমাদের জন্য যে চাউল গুলো দিচ্ছে ন্যায্য মূল্যে তাতে আমরা অনেক সুখি পরিবার পরিজন নিয়ে খেয়ে পড়ে ভালো আছি।

হাসিনা বেগম বলেন, ন্যায্য মূলো চাউল পেয়ে অনেক সুখী আমি আমাদের মত গরিব মানুষ বাজার থেকে চাউল কিনে খাওয়া অনেক কষ্টের ব্যাপার ভাজান। ইউনিয়ন পরিষদ থেকে একটি কার্ড করেছিলাম সেই কার্ড থেকে ন্যায্য মূল্যে চাউল কিনে সংসার চালিয়ে মোটামুটি ভালো আছি।

ডিলার মুক্তার হোসেন বলেন, আজকে দৌলতদিয়া ইউনিয়নের কয়েকটি স্থানে এই চাউল দেওয়া হচ্ছে। বছরের প্রথম সাপ্তহে তিন বার ও বছরের শেষ সাপ্তহে দুই বার মোট ৫ বার দেওয়া হয়ে থাকে ন্যার্য্য মূল্যের চাউল।আগে ১০ টাকা কেজি ছিলো এখন ৫ টাকা বাড়িয়ে ১৫ টাকা কেজি করা হয়েছে।আজ এখানে কার্ডপ্রতি ৩০ কেজি করে চাউল পাবে ৪৩৮ জন।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here