Tuesday, February 7, 2023

দৌলতদিয়ায় পূজামণ্ডপে সাজসজ্জা কাজ শেষ, অপেক্ষা শুধু ডাকে বারি

মোজাম্মেলহক লালটু, গোয়ালন্দ: আর মাত্র বাকি কিছু সময় এরপরই শুরু হবে হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গা পূজা। রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার বিভিন্ন এলাকায় পূজামণ্ডপের সাজসজ্জা কাজ শেষ। ১লা অক্টোবর শুরু হবে দূর্গা পূজা। তাই উপজেলার বিভিন্ন এলাকায় পূজা মণ্ডপ গুলোতে শেষ মুহুর্তে প্রতিমার রঙ- তুলি ও সাজসজ্জার কাজ শেষ করেছেন মৃৎ শিল্পীরা।এখন শুধু অপেক্ষা ডাকে বারি।

জানাগেছে, গোয়ালন্দ উপজেলার পূজা মণ্ডপ গুলোর সাজসজ্জার কাজ শেষ হয়েছে।এ বছরে গোয়ালন্দ উপজেলা ২৩ টি পূজা মণ্ডপের দূর্গা পূজা অনুষ্ঠিত হবে। ষষ্ঠী পূজার মধ্যে দিয়ে শুরু হবে হিন্দুদের সর্ববৃহৎ এই শারর্দীয় দূর্গোৎসব। যার সমাপ্তি হবে ঘটবে প্রতিমার বিসর্জনের মধ্য দিয়ে।

কালিপদো বলেন, আমি ২৫ বছর ধরে পূজামণ্ডপের দেখা শুনার কাজ করে আসছি। প্রতিবছরের মত এবারো পূজামণ্ডপ দেখাশুনার দায়িত্বটা আমাকেই দেওয়া হয়েছে। আমি অতি গুরুত্বসহকারে পূজামণ্ডপে কাজ গুলো করে থাকি।আমাদের পূজামণ্ডপের সাজসজ্জা কাজ শেষ হয়েছে। আর মাত্র দুদিন পর শুরু হবে আমাদের সবচেয়ে বড় শারর্দীয় দূর্গাপূজা।

দৌলতদিয়া বাজার পূজামণ্ডপ এর সভাপতি রণজিৎ পৌদ্দার বলেন, ধর্ম যার যার উৎসব সবার। আমাদের পূজামণ্ডপে সকল সাজসজ্জা কাজ ইতি মধ্যেই শেষ হয়েছে। ১ লা অক্টোবর ষষ্ঠী পূজার মধ্যে দিয়েই শুরু হবে

আমাদের সবচেয়ে বড় দূর্গাৎসব যার সমাপ্তি ঘটবে প্রতিমার বিসর্জনের মধ্য দিয়ে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here