Sunday, May 19, 2024

দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে ঘরমুখো মানুষের উপচে পড়া ভির

মোজাম্মেলহক, গোয়ালন্দ:  পবিত্র ঈদু ফিতরের আর মাত্র দুই দিন বাকী দক্ষিণ বঙ্গের প্রবেশদ্বার খ্যাত দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে দুপুরের পর থেকে ঘরমুখো মানুষের উপচে পড়া ভির। সরেজমিনে দেখা যায়, দুপুরের পর থেকে পাটুরিয়া ঘাট থেকে ছেড়ে আসা প্রতিটি ফেরিতে ঘর মুখো মানুষের উপচে পড়া ভির ফেরিতে রয়েছে।

ঘাটে আসা প্রতিটি ফেরিতে তিল পরিমান ঠাঁই নেই। তারা অতিরিক্তি টাকা ভাড়া দিয়ে গনপরিবহনে বা মাহিদ্রা করে পাটুরিয়া ঘাটে এসে ফেরিতে উঠে দৌলতদিয়া ঘাটে নেমে দেড় কিলোমিটার পায়ে হেঁটে এসে বাস টার্মিনাল থেকে বাস যোগে ও থ্রী হুলার, মাহিদ্রাতে অতিরিক্তি ভাড়া দিয়ে তাদের গ্রামের বাড়ীতে যাচ্ছে। ঢাকা ফেরৎ যাত্রী মো. জামিল বলেন, আমি একটি পোশাক কারখানায় চাকরি করি আজ দুপুরে ছুটি হওয়াতে দেশের বাড়ী মাগুরা উদ্দেশ্য রওয়ানা হয়েছি। আমি আমার পরিবার সহ ঢাকায় থাকি ছোট বাচ্ছা থাকায় আগে ভাগেই বাড়ীতে যাচ্ছি আগামীকাল রাস্তার জ্যাম হবে বলে আজই চলে যাচ্ছি পরিবারের সবার সাথে ঈদ করার জন্য। ঢাকা ফেরত যাত্রী চাঁয়না বেগম বলেন, আমি একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি করি আজ দুপুরে অফিস ছুটি হওয়াতে আগে ভাগেই দেশের বাড়ী মধুখালী চলে যাচ্ছি।

ঢাকা থেকে পাটুরিয়া ঘাটে আসতে অতিরিক্তি ভাড়া দিতে হয়েছে যদিও তারপরও বাড়ীতে সবার সাথে ঈদের করার জন্য আজই চলে যাচ্ছি।

বিআইডাব্লিউটিসি’র আরিচা অঞ্চলের ডিজিএম শাহ্ মো. খালেদ নেওয়াজ বলেন, দুপুরে পর থেকে ঘাটে ঘরমুখো মানুষের চাপ বেড়েছে।আগামী আরো চাপ বাড়বে। এই নৌরুটে ছোট বড়১৯ টি ফেরি চলাচল করছে।তবে ঘরমুখো মানুষ স্বস্তিতে নদী পারাপার হতে পারছে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here