Monday, February 6, 2023

পবিত্র আশুরা উপলক্ষে দৌলতদিয়া আন্জুমান ই কাদেরীয়া তরিকার শোক মিছিল

মোজাম্মেল হক ,গোয়ালন্দঃ রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় পরিত্র আশুরা (১০ মহররম) উপলক্ষে ভারতের পশ্চিম মেদিনীপুর জেলার আন্জুমান ই কাদেরীয়া তরিকার মুরিদান ও দৌলতদিয়া খানকাহ শরীফের উদ্দ্যোগে শোক মিছিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ৮ আগষ্ট রাত ৯ ঘটিকায় সময় দৌলতদিয়া খানকা শরীফ হতে বিশাল শোক মিছিলটি ঢাকা- খুলানা মহাসড়কের মডেল হাই স্কুল পর্ষন্ত ঘুরে পুনরায় খানকাহ শরীফে এসে শেষ হয়।

শোক মিছিলে শতশত আঞ্জুমান ই কাদেরীয়া তরিকার মুরিদান ও ভক্তরা অংশ গ্রহন করেন। শোক মিছিলে উপস্থিত ছিলেন গোয়ালন্দ পৌরসভার মেয়র মো. নজরুল ইসলাম মন্ডল, দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ. রহমান মন্ডল, উপজেলা আওয়ামিলীগের সহ- সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী মোল্লা, পৌরসভার কাউন্সিলর নাসির উদ্দীন রনি,রাজবাড়ী জেলা আওয়ামী মটর চালক লীগের সভাপতি মো. তোফাজ্জেল হোসেন তপু, দৌলতদিয়া খানকাহ শরীফের সভাপতি মো. মুক্তার হোসেন, বেপারী,কোষাধ্যক্ষ মো.ফজলুল হক, দৌলতদিয়া মাদ্রাসা সাবিউল হাসানের শিক্ষক মাওলানা রোকন উদ্দিন কাদরী দৌলতদিয়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মো. জুলহাস মোল্লা প্রমুখ।

আঞ্জুমান ই কাদেরীয়া দৌলতদিয়া খানকাহ শরীফের সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন শেখ বলেন, পবিত্র আশুরা উপলক্ষে আঞ্জুমান ই কাদেরীয়া তরিকার পীর ভাইবোন ও ভক্ত নিয়ে শোক মিছিল অনুষ্ঠিত হয়। আগামীকাল ১০ মহরম সকাল ১০ টা ১১ মিনিটে তাজিয়া ও তাবুক পাক মিছিল অনুষ্ঠিত হবে। বাদ আসর দেশ ও জাতির কল্যানে দোয়া ও মোনাজাত এবং তোবারক বিতরণের মধ্যে শেষ হবে।

উল্লেখ্য মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর দৌহিত্র হযরত ইমাম হোসাইন ইবনে আলী (রাঃ) হিজরি ৬১ সনের ১০ মহররম কারবালার ফোরাত নদীর তীরে ইয়াজিদ বাহিনীর হাতে শাহাদাত বরণ করেন। এই শোক ও স্মৃতিকে স্মরণ করে সারাবিশ্বে মুসলিমরা আশুরাকে ত্যাগ ও শোকের দিন হিসেবে পালন করেন।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here