Monday, March 4, 2024

পরিত্যাক্ত যায়গায় বিষ দিয়ে লাখ টাকার গাভী হত্যার অভিযোগ

স্টাফ রিপোর্টার:

রাজবাড়ীর শহরের দক্ষিণ ভবানীপুর ৬নং ওয়ার্ড এলাকায় পরিত্যাক্ত যায়গায় পূর্ব শত্রুতার জেরে ঘাস মারা বিষ দিয়ে একটি গাভীকে হত্যার অভিযোগ পাওয়া গেছে স্থানীয় নজরুল মোল্লা (৬৫) ও তার ছেলে পিয়াসের (২৫) বিরুদ্ধে । এ ঘটনায় গরুর মালিক আলম শেখ বাদী হয়ে রাজবাড়ী সদর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

আলম শেখ বলেন ,আমি একজন ভ্যান চালক । আমি দীর্ঘদিন গরু পালন করি । বাড়ীর পাশে মনসুর উদ্দীন মোল্লার ছেলে নজরুল মোল্লার পরিত্যাক্ত যায়গা রয়েছে। তাদের সাথে আমাদের পারিবারিক ও সামাজিক নানাবিধ কারনে দ্বন্দ রয়েছে । সে প্রেক্ষিতে আমাদের গরু তার যায়গায় গেলে ওণেক গালিগালাজ করতো। গরুছাগল তো কথা শোনে না । আমার গরু তার যায়গায় গেলেই আমাকে মারধরের হুমকী দেয়। গত ২২শে নভেম্বর খুব ভোরে আমাদের না জানিয়ে এমনকি এলাকার কাউকে না জানিয়ে নজরুল মোল্লা তার পরিত্যাক্ত জমিতে ঘাস মারা বিষ দেয় । আমার গরু তিন মাসের অন্তসত্তা সেই বিষ খেয়ে মারা গেছে। সাথে আরো দুইটি গরু সেই ঘাস খেয়ে অসুস্থ্য হয়ে গেলে পশু হাসপাতালে নিয়ে চিকিৎসা করাই । আমি আপনাদের কাছে এর বিচার চাই। আমার এক ছেলে এসএসসিতে পড়ে আরেক ছেলে ক্লাস এইট এ পড়ে । গরুর দুধ বিক্রি করে আমি ছেলেদের লেখাপড়া করাই । আমার এত বড় ক্ষতি করলো। আমি এর সঠিক বিচার চাই।

আলম শেখের প্রতিবেশী হরিপদ রানা বলেন, এমন ঘটনা খুবই অমানবিক। যেই এ ঘটনা ঘটাক না কেন এর তীব্র নিন্দা জানাই। অসহায় লোকটির একটা সম্বল এভাবে ক্ষতি করেছে ।তার সঠিক বিচার হওয়া উচিৎ । ঘাসে বিষ দিলে আশেপাশের সবাইকে বলে বিষ দিতে হয়, সেখানে লাল ফ্লাগ দিতে হয়। কিন্তু গোপনে বিষ দেওয়াটা অন্যায়। এর শাস্তি হওয়া উচিৎ ।

এ বিষয়ে রাজবাড়ী সদর থানার অফিসার ইনচার্জ ইফতেখার আলম প্রধান বলেন, ঘটনাটি তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যাবস্থা গ্রহন করা হবে ।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here