Tuesday, February 7, 2023

পাংশায় জমিজমা সংক্রান্ত বিরোধে হামলা আহত ১৪

উজ্জল হোসেন, পাংশা (রাজবাড়ী) : রাজবাড়ীর পাংশায় জমি সংক্রান্ত বিরোধে হামলা দুই পক্ষের ১৪ জন আহত হয়েছে। আহতদের ৩ জনের অবস্থা আশস্কা জনক। আহতরা পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। রোববার (৮মে) সকাল ১০ টায় উপজেলার যশাই ইউনিয়নের পূর্ব বালিয়া গ্রামের ইলাত আলী প্রামানিক এ ঘটনা ঘটায়।

আহতরা হলেন, উপজেলার যশাই ইউনিয়নের পূর্ব বালিয়া গ্রামের ইলাত আলী প্রামানিকের ছেলে ইব্রাহিম প্রামানিক(৭০) ও তার স্ত্রী হামিদা বেগম(৬০), দুলাল প্রামানিক(৬০) ও তার স্ত্রী মাজেদা বেগম(৫০), তাদের দুই ছেলে সুজন প্রামানিক (২৬) ও ইমন প্রামানিক (২০), একই গ্রামের রুস্তম প্রামানিকের স্ত্রী পারভিন বেগম(৩৫) ও বাবর আলীর স্ত্রী সুলতানা খাতুন।

অপর পক্ষের আহতরা হলেন, একই গ্রামের রশাই প্রামানিকের ছেলে নূরুল ইসলাম (ডাক্তার) (৬৫) ও তার স্ত্রী হাজেরা খাতুন(৫০) তাদের ছেলে ওসমান আলী (৩০), রওশন প্রামানিকের ছেলে আব্দুল খালেক প্রামানিক(৩৩) ও আরশেদ প্রামানিকের ছেলে আব্দুল মালেক প্রামানিক(২৮)। পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক জানান, আহতদের মধ্যে ইব্রাহিম প্রামানিক ও তার স্ত্রী হামিদা বেগম এবং পারভিন বেগমের অবস্থা আশস্কা জনক হওয়ায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ট করা হয়েছে।

পাংশা হাসপাতালে চিকিৎসাধীন ইব্রাহিম প্রামানিক ও দুলাল প্রামানিক জানান, অনেক আগে থেকেই আমাদের বসত বাড়ী প্রবেশের রাস্তা আমার বাবার কিনা সম্পত্তি। আমাদের প্রতিবেশি নূরুল ইসলাম প্রামানিক এই রাস্তা দাবি করে গতকাল শনিবার স্বপরিবারে আমাদের বাড়ীতে প্রবেশের রাস্তা দখল করতে আসলে আমরা বাধা দেই। পরে আজ (রোববার) সকাল ১০ টায় বিষয়টি নিয়ে দুই পক্ষের বসার কথা ছিল। সকাল ১০টা বাজার আগেই তারা বসাবসি করবে না মর্মে রাম দা, চাইনিজ কুড়াল, দেশীয় লাঠি—সোটা নিয়ে আমাদের উপর হামলা হামলা চালায়। তারা আরোও জানায়, এই ঘটনার পর আমরা পাংশা থানা পুলিশকে খবর দেয়। থানা পুলিশ এসে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় থানায় মামলা করবেন বলে জানান তারা।

হামলাকারী হলেন, প্রতিবেশী নূরুল ইসলাম প্রামানিক ও ছেলে সফিকুল ইসলাম (ডাক্তার), আব্দুল খালেক প্রামানিক ও তার ছেলে তৈয়ব প্রামানিক, রশাই প্রামানিকের ছেলে ওসমান প্রামানিক ও তার ছেলে তুহিন প্রামানিক, মৃত ককিল প্রামানিকের ছেলে মিরুজ প্রামানিক, নুরুল ইসলাম ডাক্তার ও তার ছেলে রেজাউল প্রামানিক এবং মাছপাড়া ইউনিয়নের খালকোলা উত্তরপাড়া গ্রামের মুতাই মন্ডলের ছেলে হাবিব প্রামানিক।

তবে এ ঘটনায় প্রতিবেশী নূরুল ইসলাম প্রামানিক বলেন, এই রাস্তার জায়গা নিয়ে অনেক আগে থেকেই ঝামেলা চলছে। তারা আজ সকালে এই রাস্তার গাছ কাটতে আসলে আমাদের পরিবারের লোকজন তাদেরকে মারপিট করেছে। আমি সহ আমাদেরও ৬ জন আহত হয়েছে। আমরা সবাই পাংশা হাসপাতালে চিকিৎসাধীন।

এ বিষয়ে পাংশা মডেল থানার পরিদর্শক (তদন্ত) উত্তম কুমার ঘোষ জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে পাংশা মডেল থানা পুলিশ। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here