Monday, March 4, 2024

পাংশায় মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে সাংবাদিক সম্মেলন

উজ্জল হোসেন, পাংশা: রাজবাড়ীর পাংশায় চাঁদার দাবিতে দোকানে তালা দেওয়ার অভিযোগ এনে মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারী) বেলা সাড়ে ১১ টার দিকে উপজেলার বাবুপাড়া ইউনিয়নের দত্ত মাঝাইল গ্রামের চাররাস্তার মোড়ে এ সাংবাদিক সম্মেলন করেন ভুক্তভোগী মোঃ সাঈদ। মোঃ সাঈদ দত্ত মাঝাইল গ্রামের মো. আনছার মন্ডলের ছেলে।

সাংবাদিক সম্মেলনে মো. সাঈদ লিখিত বক্তব্যে বলেন, ২০২০ সালে সরিষা ইউনিয়নের কোলানগর গ্রামের মোহাম্মদ ইবাদত মন্ডল ওরফে মোহাম্মদ আলীর নিকট থেকে দত্ত মাঝাইল মৌজার ৩৯৬ নং খতিয়ানের ৩৯৩ নং দাগের সাড়ে ১৮ শতাংশ জমি ক্রয় করি। জমি ক্রয়ের পর প্রতিবেশী আবুল সরদার ক্রয়কৃত জমিতে জোরপূর্বক দোকান ঘর নির্মাণ করে দখল করে নেয়। আবুল সরদারকে বার বার এই জমি বুঝিয়া দিতে বলা সত্বেও বুঝে দেয়না এবং বিভিন্ন ভাবে আমাকে হুমকি-ধামকি ও ভয়ভিতি প্রদর্শণ করে। সকল হুমকিধামকি উপেক্ষা করে গত ২৮ জানুয়ারী (শনিবার) জমি দখল নেওয়ার জন্য উক্ত জমিতে নির্মিত দোকান ঘরে তালা দেওয়া হয়। তারই প্রেক্ষিতে আমার বিরুদ্ধে চাঁদার দাবিতে দোকানে তালা দেওয়ার মিথ্যা অভিযোগ এনে বিভিন্ন সংবাদ মাধ্যমে মিথ্যা সংবাদ প্রকাশ করে। এই সাংবাদিক সম্মেলনের মাধ্যমে উক্ত প্রকাশিত মিথ্যা সংবাদের তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। লিখিত বক্তব্য শেষে মোঃ সাঈদ তার ক্রয়কৃত জমির দলিল সহ প্রয়োজনীয় কাগজপত্র সাংবাদিকদের কাছে উপস্থাপন করেন।

এ সময় ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ উকিল মন্ডল, স্থানীয় মোঃ খয়বর আলী খাঁ ও কাউছার জানান, ক্রয়সূত্রে এই জমির মালিক মোঃ সাঈদ ও তার দুই ভাই। কিন্তুু জমিটি আবুল সরদারের বাড়ির সাথে হওয়ায় তিনি জোরপূর্বক দখল করে আছে। বিষয়টা এই এলাকার সবাই জনে। জমি বিক্রেতা মৃত মোহাম্মদ আলীর স্ত্রী মুনজু বেগম বলেন, আমার জমিটি আবুল সরদারের বাড়ির সাথে। জমি বিক্রয় করার সময় আমি আবুল সরদারকে জমিটি কিনতে বলি, কিন্তুু তিনি কেনেন নাই। পরে আমি জমিটি মোঃ সাঈদ ও তার দুই ভাইয়ের কাছে বিক্রয় করি এবং দলিল করে দেই। জমিটি আবুল সরদারের বাড়ির সাথে বলে আবুল সরদারের দোকান ঘর উত্তোলন করে জোরপূর্বক দখল করে আছে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here