Tuesday, February 27, 2024

বহরপুর উচ্চ বিদ‍্যালয়ে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

মোঃ ইমদাদুল হক রানা : রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বহরপুর উচ্চ বিদ‍্যালয়ে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) জেলার বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের বহরপুর উচ্চ বিদ‍্যালয়ের আয়োজনে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকালে বিদ‍্যালয় পরিচালনা পরিষদের সভাপতিসহ সদস‍্যবৃন্দ অনুষ্ঠানের উদ্বোধন করেন। পরে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিদ‍্যালয়ের শিক্ষার্থীরা বিভিন্ন খেলাধুলায় অংশগ্রহণের মাধ‍্যমে আনন্দ উপভোগ করে।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ১০ টা থেকে বিদ‍্যালয় প্রাঙ্গনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনে গান, গল্পল, কৌতুক, কবিতা, যাদু, শিক্ষামুলক নাটিকা, যেমন খুশি তেমন সাঁজোসহ বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নেয় শিক্ষার্থীরা। মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে প্রতিযোগীদের মধ‍্য থেকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের পুরস্কার প্রদান করা হয়।

বিদ‍্যালয়ের পরিচালনা পরিষদের অভিভাবক সদস‍্য এম,এ কূদ্দুসের সঞ্চালনায় ও পরিচালনা পরিষদের সভাপতি মোঃ আলী মনসুর খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, অভিভাবক সদস‍্য মোঃ আবুল কালাম আজাদ (বকুল), মোঃ রুবেল আক্তার সুমন, সংরক্ষিত মহিলা অভিভাবক সদস‍্য মোছাঃ নাছিমা আক্তার, শিক্ষক প্রতিনিধি মোঃ ইয়াকুব চৌধুরী, মোঃ আবুল হোসেন, পারুল পারভীন, দাতা সদস‍্য মোঃ আব্দুল মালেক শেখ, শিক্ষা অনুরাগী সদস‍্য মোঃ মিজানুর রহমান প্রমূখ।

বিদ‍্যালয় পরিচালনা পরিষদের সাধারণ সম্পাদক ও বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল মজিদ শেখ বলেন, বছরের প্রথম দিনেই আমরা বাচ্চাদের হাতে বই তুলে দিতে পেরে আনন্দিত। নতুন বই পেয়ে শিক্ষার্থীরা অনেক খুশি। আজ আমরা সকল শিক্ষার্থীদের নিয়ে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানটি সুন্দরভাবে করতে পারলাম। এটা যে কতটা আনন্দের বিষয় তা ভাষায় বলার নয়। আজ সবাই পুরস্কৃত হতে না পারলেও সবাই সুন্দর প্রতিযোগীতা করেছে। আজ যে সাংস্কৃতিক অনুষ্ঠান হলো তা আসলে মনে রাখার মতো। আমাদের বিদ‍্যালয়ের আরো অনেক ভালো দিক রয়েছে। যারমধ‍্যে প্রতিবছর সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় আমাদের বিদ‍্যালয়ের একটি সুনাম রয়েছে। আমরা আমাদের সুনাম অক্ষুন্ন রাখতে সকল শিক্ষকগণ শিক্ষার্থীদের উন্নত শিক্ষা দিয়ে থাকি। প্রতিযোগিদের উদ্দেশ্যে বলেন, আসলে মাঠে দুটি দল খেলতে আসলে দু’টি দলই বিজয়ী হয় না। তোমরা মনেপ্রাণে চেষ্টা করো আগামীতে তোমরাও ভালো কিছু করতে পারবে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here