Monday, February 6, 2023

বহরপুর উচ্চ বিদ‍্যালয় ম‍্যানেজিং কমিটির নির্বাচন ২৩ জানুয়ারী “প্রতিদ্বন্দিতা করছে ১০ প্রার্থী 

  • অনেক জল্পনা কল্পনার পর জেলার বালিয়াকানদি উপজেলার বহরপুর উচ্চ বিদ‍্যালয় ম‍্যানেজিং কমিটির নির্বাচন আগামী ২৩ জানুয়ারী অনুষ্ঠিত হবে।

বালিয়াকানদি উপজেলা নির্বাহী অফিসারের স্মরক নং ০৫, ৩০, ৮২০৭,০০৩, ১৮,০২৯, ২০-১১৮৫ তারিখ ২০ ১২-২০২১ এর পত্রাদেশ পেয়ে বালিয়াকানদি উপজেলা মাধ‍্যমিক শিক্ষা অফিসার ও বহরপুর উচ্চ বিদ‍্যালয় ম‍্যানেজিং কমিটির নির্বাচনের প্রিজাইডিং অফিসার কাজী এজাজ কায়সার তফসিল ঘোষনা করেন।

এতে ২০২২ সালের ০২, ০৩ ও ০৪ জানুয়ারী অফিস চলাকালীন সময় মনোনয়ন পত্র বিতরন করা হয়। ০৪ জানুয়ারী মনোনয়নপত্র জমাদানের শেষ তারিখ নির্ধারণ করেন। ০৬ জানুয়ারী মনোনয়পত্র বাছাই ও ০৬ জানুয়ারীতেই বৈধ মনোনয়ন বাছাই প্রকৃয়া শেষ তারিখ। ০৯ জানুয়ারী প্রার্থীতা প্রত‍্যাহার। এবং ২২ জানূয়ারী নির্ধারন করা হয়। কিন্তু সকল প্রার্থীদের লিখিত আবেদনের প্রেক্ষিতে ২২ জানুয়ারীর পরিবর্তে বালিয়াকান্দি উপজেলা মাধ‍্যমিক শিক্ষা অফিসারের কার্যালয়ের স্মারক নং উমাশিঅ/বালিয়া/রাজ – ২০২২ /০৭ পত্র মোতাবেক আগামী ২৩ জানুয়ারী ভোট গ্রহণের দিন ধার্য‍্য করা হয়েছে।

বহরপুর উচ্চ বিদ‍্যালয় ম‍্যানেজিং কমিটির অভিভাবক প্রতিনিধি ৫ টি পদের জন‍্য নির্বাচনে লড়ছে ১০ জন প্রার্থী। এরা হলেন, (১}এম, এ কুদ্দুস, {৩} মোঃ আবুল কালাম আজাদ (বকুল), মোঃ আলম মল্লিক, {৫} মোহাম্মদ আলী মনসুর খান, রুবেল আক্তার সুমন, মোঃ সেলিম রেজা, {২} মোঃ মনোয়ার হোসেন মিয়া, মুহাম্মদ রোকনুজ্জামান, সংরক্ষিত মহিলা ব‍্যালট নং {১} নাছিমা আক্তার ও ব‍্যালোট নং {২} নিলুফা ইয়াছমীন।

বহরপুর উচ্চ বিদ‍্যালয়ে চলতি বছরে মোট ভোটার সংখ‍্যা ১২৫৬ টি। প্রার্থীগণ ভোটারদের নামের তালিকা নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রর্থনায় ব‍্যাস্ত সময় পাড় করছে। ১ জন ভোটার তার পছন্দের ৫ টি প্রার্থীকে ভোট দিতে পারবেন বলে জানা গেছে।

অত্র বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মজিদ শেখ বলেন, আমি বিদ‍্যালয়ে যোগদানের পর থেকে যতবার বিদ‍্যালয় পরিচালনা কমিটির নির্বাচন হয়েছে সবগুলোই শান্তিপূর্ণ হয়েছে। এবারও নির্বাচন শান্তিপূর্ণ হবে বলে আশাবাদী। পাঁচটি পদের জন‍্য মোট ১০ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করছে। সকল প্রার্থী নিজ নিজ পক্ষ‍্যে ভোট প্রাপ্তির জন‍্য ছুটে বেড়াচ্ছে ভোটারদের দ্বারে দ্বারে।

 এ বিষয়ে  কথা হয়, নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থী মোহাম্মদ আলী মনছুর খান, এম,এ কুদ্দুস, মোঃ মনোয়ার হোসেন মিয়া, আবুল কালাম আজাদ (বকুল), মোঃ আলম মল্লিক, রুবেল আক্তার সুমনের সাথে। তারা বলেন, দীর্ঘদিন যাবৎ বহরপুর উচ্চ বিদ‍্যালয় পরিচালনা কমিটির নির্বাচন হয় না। এবারে সাধারন অভিভাবকগণ ম‍্যানেজিং কমিটি তাদের পছন্দে হবে মর্মে ব‍্যালোটে নির্বাচন দাবী করলে উপজেলা নির্বাহী অফিসারের নিকট আবেদন করলে তিনি নির্বাচনের জন‍্য তাগিদ দেন, এবং উপজেলা মাধ‍্যমিক শিক্ষা অফিসারকে নির্বাচনের প্রিজাইডিং অফিসার হিসাবে নিয়োগ দেন। আদেশ পাওয়ার পর কাজী এজাজ কায়সার নির্বাচন পরিচালনার জন‍্য সকল প্রস্তুতি গ্রহণ করেন।

এ বিষয়ে বালিয়াকান্দির বহরপুর উচ্চ বিদ‍্যালয় ম‍্যানেজিং কমিটির নির্বাচনের প্রিজাইডিং অফিসার কাজী এজাজ কায়সার বলেন, নির্বাচন পরিচালনার দায়িত্ব পাওয়ার পর আমি সাধ‍্য মতো নির্বাচন সুষ্ঠ, অবাদ ও নিরপেক্ষ‍্য করার সকল প্রস্তুতি ইতিমধ‍্যে গ্রহণ করেছি। আমি সকল সদস‍্য প্রার্থীদের নিকট অনুরোধ জানিয়েছি যে, এই নির্বাচন সুষ্ঠ করতে প্রথমে তাদের সহযোগিতা প্রয়োজন। আমি মনে করি তারা এব‍্যাপারে আমাকে পূর্ণ সহযোগিতা করবেন। আর আমি আমার উপর অর্পিত দাতিত্ব যথাযথভাবে পালন করবো। আমি শতভাগ আশাবাদী আগামী ২৩ জানুয়ারীর বহরপুর উচ্চ বিদ‍্যালয় ম‍্যানেজিং কমিটির নির্বাচন সুষ্ঠ ও সুন্দর হবে। বহরপুর উচ্চ বিদ‍্যালয়ের মোট ভোটার সংখ‍্যা ১২৫৬টি।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here