Tuesday, February 7, 2023

বহরপুর উচ্চ বিদ‍্যালয়ে বঙ্গবন্ধুর জন্মদিন পালন ও সাংস্কৃতিক অনুষ্ঠান

মোঃ আমিরুল হক ঃ১৭ই মার্চ (বৃহস্পতিবার) সকালে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার বহরপুর উচ্চ বিদ‍্যালয় কর্তৃক আয়োজিত জাতির পিতা বঙ্গবননধুর জন্মদিন পালন উপলক্ষ‍্যে কুইজ প্রতিযোগীতা, রচনা প্রতিযোগীতা, অংকন প্রতিযোগীতা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

গত১৪ মার্চ সোমবার বিদ‍্যালয়ের ম‍্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন হয়েছে। এতে নির্বাচিত হয়েছেন, মোঃ আলী মনছুর খান, এম,এ কুদ্দুস, মোঃ আবুল কালাম আজাদ (বকুল), মোঃ রুবেল আক্তার সুমন ও মহিলা সদস‍্য মোছাঃ নাছিমা আক্তার ।

১৬ মার্চ বুধবার সকালে কমিটির সকল সদস‍্যদের নিয়ে সভা করেন বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল মজিদ শেখ। সভায় সর্বোসম্মতিক্রমে সভাপতি নির্বাচিত হন মোঃ আলী মনছুর খান। পদাধীকার বলে সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক মোঃ আব্দুল মজিদ শেখ। অন‍্যান‍্য সদস‍্যরা হলেন, সাধারণ অভিভাবক সদস‍্য মোঃ আব্দুল মালেক শেখ, এম,এ কুদ্দুস, মোঃ আবুল কালাম আজাদ (বকুল), রুবেল আক্তার (সুমন), সংরক্ষিত মহিলা অভিভাবক সদস‍্য মোছাঃ নাছিমা আক্তার।

সাধারণ শিক্ষক সদস‍্য মোঃ ইয়াকুব আলী চৌধুরী, মোহাম্মদ আবুল হোসেন ও পারুল পারভীন।
এসময় পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ও প্রধান শিক্ষক মোঃ আব্দুল মজিদ শেখ বলেন, আজ থেকে ১০২ বছর আগে অর্থৎ ১৯২০ সালের ১৭ মার্চ মায়ের কোল আলো করে বৃহত্তর ফরিদপুরের গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় জন্মগ্রহণ করেন সেদিনের খোকা। দিন পেরিয়ে তিনিই হয়ে ওঠেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যাঁর ১৯৭১ সালের ৭মার্চ ঢাকার রেসক্রোস ময়দানের ভাষণে বীর বাঙ্গালীরা মহান স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পরেছিলেন। আর নয় মাসের রক্তক্ষয়ি যুদ্ধের পর ৩০ লাখ শহীদ আর ২ লাখ মা – বোনের ইজ্জতের বিনিময়ে ২৬ মার্চ ফিরে পেয়েছিল মহান স্বাধীনতা দিবস। ১৯২০ সালের ১৭ মার্চে যে খোকার জন্ম না হলে আমরা আমাদের কাঙ্খীতস্বাধীনতা পেতাম না। আজও হয়তো আমরা পাকিস্তানিদের পরাধিনতায় পড়ে থাকতাম।

প্রথমে নবগঠিত কমিটির পরিচিতি সভা, শিক্ষকমন্ডলীর আলোচনা সভা, রচনা প্রতিযোগীতা, কুইজ প্রতিযোগীতা, হাতের লেখা প্রতিযোগীতা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। পরে বিজয়ীদের মধ‍্যে পুরস্কার বিতরন করা হয়।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here