Tuesday, February 7, 2023

রাজবাড়ীতে হাওয়াইন গিটারের সুরে মন্দ্রিত শুক্রবার সন্ধ্যা

নেহাল আহমেদ,রাজবাড়ী:  রাজবাড়ী হাওয়াইন বাদকদের গ্রুপ অরুণোদয় এর প্রথম হাওয়াইন সন্ধ্য অনুষ্ঠিত হয়েছে । শহরের জেলা শিল্পকলা মিলনায়তনে শুক্রবার সন্ধ্যা সাড়ে ছয়টায় গিটারের সুরের ঝংকার তুললেন রাজবাড়ীর গিটার বাদক সহ পাচঁ জেলা থেকে আসা বাদকরা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এ্যাডঃ দেবাহুতি চক্রবর্তী। বিশেষ অথিতি ছিলেন জেলা পরিষদের চেয়ারমম্যান ফকির আব্দুর জব্বার সদর উপজেলা চেয়ারম্যান ইমদাদুল হক বিশ্বাস অনুষ্ঠানের সম্পাদক শ্রাবনী জয়া জানান, সুরেলা এ বাদ্যযন্ত্রের অনুরাগী প্রজন্ম গড়ে তোলার প্রত্যয়ে বর্ণিল এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
সাধারন সম্পাদক দিনার লাকী বলেন সুরেলা যন্ত্র এবং সহজে মানুষকে এর সুর প্রভাবিত করে।কিন্তু এর অনুশীলনকে কঠিন ভেবে এ বাদ্যযন্ত্রটি চর্চার প্রতি বেশিরভাগ সংগীতপ্রেমী মানুষ আকৃষ্ট হয় না। গিটার এ ভীতি কাটিয়ে এ যন্ত্র চর্চায় নতুন প্রজন্মকে উদ্বুদ্ধ করতে আগ্রহী।

এ অনুষ্ঠানে সংগঠনের শিল্পীরা গীটারের সমবেত ও একক পরিবেশনের পাশাপাশি বাংলা গানের বিভিন্ন ধারা উপস্থাপন করেন।অনুষ্ঠান কে বর্নীল করার জন্য নৃত্য ও আবৃত্তি রাখা হয়।অরুণোদয়ের এই অনুষ্ঠান সদ্য প্রয়াত গণ মানুষের নেতা এ্যাডভোকেট সৈয়দ সালেহীনের নামে উৎস্বর্গ করা।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here