Monday, May 27, 2024

র‍্যাবের অভিযানে ৩হাজার ৪৮৬পিস ইয়াবা সহ একাধিক মামলার আসামী গ্রেফতার

প্রেস রিলিজঃ  ফরিদপুর জেলার কোতয়ালী থানা এলাকা থেকে ৩৪৮৬ পিচ ইয়াবা সহ মোঃ ফরিদ হোসনে(৩৩) নামে একাধকি মাদক মামলার আসামী, মাদক চোরাচালান চক্ররে গডফাদারকে আটক করছে র‌্যাব-০৮(ফরদিপুর ক্যাম্প) । ফরিদপুর র‌্যাব-০৮(ফরদিপুর ক্যাম্প) এক বজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে।

বিজ্ঞপ্তিতে র‍্যাব জানায়, বর্তমানে আমাদরে দেশেরে যুব সমাজরে অধঃপতনরে অন্যতম প্রধান কারণ মাদকাসক্তি। দেশের যুবসমাজের একটি বড় অংশ আশংকাজনকভাবে মাদক হিসেবে ব্যবহৃত গাঁজা, ইয়াবা, হেরোইন, মদ ও ফেন্সডিলিসহ বভিন্নি ধরনরে মাদক দ্রব্যর প্রতি আসক্ত হয়ে পড়ছে। মাদকরে টাকা জোগাড় করার জন্য মাদকাসক্ত যুব সমাজ বিভিন্ন ধরনরে অনতৈকি কার্যকলাপ, অবধৈ অস্ত্ররে ব্যবহার, ছিনতাইসহ বিভিন্ন অবধৈ র্কমকান্ডে জড়িয়ে পড়ছে। “বাংলাদশে আমার অহংকার” এই ¯েøাগান নিয়ে র‌্যাব যুব সমাজকে মাদকের ভয়াল থাবা থেকে রক্ষার জন্য প্রতষ্ঠিালগ্ন থেকেই দেশব্যাপী বিভিন্ন মাদক ও সন্ত্রাসী র্কমকান্ডরে বিরুদ্ধে আপোষহীন অবস্থানে থেকেনিরলস ভাবে কাজ করে যাচ্ছে যা দেশেরসর্বস্তরের জনসাধারন র্কতৃক ইতোমধ্যইে বিশষেভাবে প্রশংসতি হয়ছে।

২। র‌্যাব-৮, সপিসি-ি২, ফরদিপুর র‌্যাব ক্যাম্প গোপন সংবাদরে ভত্তিেিত জানতে পারে যে , একটি মাদক কারবারি চক্র ফরিদপুর সহ বিভিন্ন জেলায় বিপুল পরিমান মাদক চোরাচালান করে আসছে।এ প্রেক্ষিতে র‌্যাব গোয়ন্দো নজরদারি বৃদ্ধি করে। এরই ধারাবাহকিতায় র‌্যাব গোয়ন্দো দপ্তররে সহযোগতিায় র‌্যাব ৮ (ফরদিপুর ক্যাম্প) জানতে পারে, একজন মাদক কারবারি ফরিদপুরজেলায় মাদকরে চালান নিয়ে আসছে।উক্ত তথ্যরে ভিত্তিতে ফরিদপুর ক্যাম্পের কোম্পানী অধনিায়ক লেঃ কমান্ডার কে এম শাইখ আকতার ও স্কোয়াড কমান্ডার এএসপি নাজমুল হকরে নেতৃত্বে একটি বিশেষে আভিযানকি দল গোপনে ঢাকা ফরিদপুর মহাসড়কে কৌশলগত অবস্থান গ্রহন করেএবং ২৬/০২/২০২৩ তারিখ দুপুর ০২.২৫ ঘটিকায় ফরিদপুর জেলার কোতয়ালী থানাধীন বাখুন্ডা গ্রামস্থ, বাখুন্ডা রলে ক্রসিং অস্থায়ী চেক পোস্ট স্থাপন করে অভযিান পরচিালনার মাধ্যমে ০১। মোঃ ফরিদ হোসনে(৩৩), পিতা- মোঃ মালেক হোসনে, সাং-র্পূব ইলিশা, থানা-ভোলা, জেলা-ভোলাকে আটক করে। এ সময় আটককৃত ব্যক্তির হেফাজত হতে ৩৪৮৬ (তিন হাজার চারশত ছিয়াশি) পিচ ইয়াবা উদ্ধার করে। আটক কৃত আসামী গেল্ডেল লাইন পরিবহন (যার নম্বর-ঢাকা মেট্রো-ব ১৫-৯২৯৮) যোগে ঢাকা হতে ফরদিপুর উদ্দশ্েেয আসছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত ব্যক্তির স্বীকারোক্তি থেকে জানা যায় সে পেশাদার মাদক ব্যবসায়ী। সে আন্তজেলা মাদক চোরা চালান চক্ররে একজন সক্রিয় সদস্য এবং অত্র এলাকার মাদক সাম্রাজ্যরে গড ফাদার। সে র্দীঘদিন যাবৎ অসাধু পথ অবলম্বন করে ইয়াবা মাদক সরবরাহ করে, ফরিদপুর জেলাসহ দেশের বিভিন্ন জেলায় মাদকদ্রব্য ইয়াবা বিক্রয় করে আসছে। এছাড়াও, ধৃত আসামীর বিরুদ্ধে পূর্ববতী একাধকি মাদক মামলা রয়েছে।

উদ্ধারকৃত মালামালসহ আটককৃত ব্যক্তির বিরুদ্ধে ফরিদপুর জেলার কোতয়ালী, থানায় সংশ্লষ্টি ধারায় মামলা রুজু করা হয়েছে।
র‌্যাবরে মাদক বিরোধী অভিযান ভবিষ্যতও অব্যাহত থাকবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে ।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here