Wednesday, February 8, 2023

সিরিজ বোমা হামলার প্রতিবাদে পাংশায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

উজ্জল হোসেন, পাংশা: ২০০৫ সালের ১৭ আগস্ট দেশের ৬৩ জেলায় একযোগে সিরিজ বোমা হামলা চালায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামআতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি)। উক্ত সিরিজ বোমা হামলার প্রতিবাদে বুধবার সারাদেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশের ঘোষণা দিয়েছে বাংলাদেশ আওয়ামীলীগ।

তারই ধারাবাহিকতায় রাজবাড়ীর পাংশা উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবক লীগের আয়োজনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

বুধবার বেলা ১২ টায় পাংশা পৌর শহরের ট্যাম্পুষ্ট্যান্ড মোড়ে অবস্থিত উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে কালিবাড়ি মোড়ে এসে সমাবেশে রূপ নেয়।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন, রাজবাড়ী জেলা আওয়ামীলীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম। সমাবেশের সভাপতিত্বে করেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি খন্দকার সাইফুল ইসলাম বুড়ো।

প্রধান অতিথির বক্তব্যে সাংসদ মো. জিল্লুল হাকিম বলেন, সাধারণ মানুষের জন্যে বিএনপি কোন কাজ করে নাই। দেশের সাধারণ মানুষের জন্যে যত প্রকার ভাতা যেমন- বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্দ্বী ভাতা, মাতৃ কালিণ ভাতা, দরিদ্র পরিবারের জন্য ১০ টাকা কেজির চাউলের ব্যবস্থা এবং ভূমিহীন ও গৃহহীনদের ঘর সহ একটি ঠিকানা করে দিয়েছে আওয়ামীলীগ সরকার।

এছাড়াও বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশের মানুষের জন্যে ও দেশের উন্নয়নের জন্যে এখনো কাজ করে যাচ্ছে। দেশের উন্নয়নে যে সকল কাজ করছে, সে সকল কাজের দিকে খেয়াল রেখে বিএনপি জামাত পন্থী সন্ত্রাসী ও হত্যাকারীদের নিন্দা করতে হবে এবং তাদের থেকে সাবধান থাকতে হবে আমাদের।
আর যদি আমাদের মধ্যে কোন অনুপ্রবেশকারী হটকারিতার চেষ্টা করে, তাদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা নেব। যদি কোন লোক সন্ত্রাসী কর্মকান্ড করে, সে যদি আমার দলের লোকও হয়, যদি আমার ভাইও হয় আমরা পুলিশ প্রশাসনকে বলবো এবং আমরা নিজেরাও এদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবো। তিনি আরোও বলেন, বিএনপির আমলে তারেক রহমান শুধু কারেন্টের খাম্বা বিক্রি করে হাজার হাজার কোটি টাকা লুটপাট করে নিয়ে গেছে। কোথাও একটা বিদ্যুতের তারের কানেশন দেয় নাই।

আওয়ামীলীগ সরকার দেশের উন্নয়ন করছে এবং দেশের জনগণের শান্তি চায়। এ সময় ঢাকা মহানগর দক্ষিণ কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির সদস্য মো. নকিব খান সহ, পাংশা উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছা সেবকলীগ সহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here