Saturday, July 13, 2024

হামলার শিকার সাংবাদিক নেতা রিজুকে ঢাকায় প্রেরণ

ঢাকা, বুধবার, ১৯ জুন, ২০২৪: কুষ্টিয়ায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের জেলা সভাপতি ও কেন্দ্রীয় নেতা, এশিয়ান টেলিভিশনের স্টাফ রিপোর্টার ও স্থানীয় দৈনিক সত্য খবর পত্রিকার সম্পাদক হাসিবুর রহমান রিজুর উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। রাতেই তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

এদিকে এ ঘটনায় স্থানীয় সাংবাদিকরা রাত ৯টার দিকে কুষ্টিয়া থানায় অবস্থান করে ঘটনার দৃষ্টান্তমূলক বিচার দাবি করে দ্রুত হামলাকারীদের গ্রেফতার দাবি করেন।

এ ঘটনায় বুধবার রাতে এক বিবৃতিতে সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি আহমেদ আবু জাফর বলেন, রিজুর ওপর হামলাকারী যেই হোক তাদেরকে আগামী ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার করতে হবে, নইলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

তিনি আরো বলেন, হাসিবুর রহমান রিজু কুষ্টিয়ার একজন নির্মোহ এবং পরিচ্ছন্ন সাংবাদিক, তার ওপর এমন ন্যাক্কারজনক হামলা মেনে নেবার নয়।

বিএমএসএফের পক্ষ থেকে বলা হয়, রিজুকে হত্যার উদ্দেশ্যে পরিকল্পিত ভাবে সন্ত্রাসী হামলা চালানো হয়েছে। এসময় হামলাকারীরা রিজুর মোটর সাইকেলের গতিরোধ করে তাকে ঘিরে হাতুড়ী দিয়ে পিটিয়ে মৃত ভেবে ফেলে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে হাসপাতালে নিয়ে আসে। বর্তমানে গুরুত্বর আহত অবস্থায় তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতাল থেকে ঢাকা মেডিকেলে রেফার করা হয়েছে। হামলায় তার শরীরের বিভিন্ন স্থান রক্তাক্ত হয়।

এ ঘটনায় বুধবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি আহমেদ আবু জাফর বলেন, রিজুর ওপর হামলাকারী যেই হোক তাদেরকে আগামী ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার করতে হবে, নইলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

তিনি আরো বলেন, হাসিবুর রহমান রিজু কুষ্টিয়ার একজন নির্মোহ এবং পরিচ্ছন্ন সাংবাদিক, তার ওপর এমন ন্যাক্কারজনক হামলা মেনে নেবার নয়।’

 

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here