Friday, May 10, 2024

এক ঘন্টার ইউএনও স্কুল ছাত্রী বাবলী আক্তার

রাজবাড়ীর গোয়ালন্দ আইডিয়াল হাইস্কুলের দশম শ্রেণির শিক্ষার্থী বাবলী আক্তার এক ঘন্টার জন্য প্রতীকী উপজেলা নির্বাহী কর্মকর্তার ভুমিকা পালন করে। রাজবাড়ীর গোয়ালন্দে কর্মজীবী কল্যাণ সংস্থা কেকেএস এর আয়োজনে প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ ওয়াই মুভস প্রকল্পের সহযোগিতায় গার্লস টেকওভার সভায় এর আয়োজন করা হয়।
এই কর্মসূচির ফলে একজন কিশোরী, মেয়েশিশু অথবা যুব নারীকে নেতৃত্ব প্রদানকারী ভূমিকা পালন করতে সহায়তা করা হয়; যাতে তার আত্মবিশ্বাস বাড়ে। নিজের স্বপ্ন পূরণে সে অঙ্গীকারবদ্ধ হয়। মেয়েশিশুরা সমান সুযোগ ও সমান অধিকার পেলে বদলে দিতে পারে তাদের জীবন, তাদের আশপাশের সমাজ ও সমাজের মানুষকে এমন বিশ্বাস থেকেই গার্লস টেকওভার কর্মসূচি চালু করা হয়।
কিশোরী বা তরুণীরা নেতৃত্ব প্রদানের মাধ্যমে আত্মবিশ্বাস বৃদ্ধি ও নিজের স্বপ্ন পূরণে অঙ্গীকারাবদ্ধ হয়। তাদের অবস্থান, নেতৃত্ব, সিদ্ধান্ত ও সাফল্য তুলে ধরার আবহ সৃষ্টি করা হচ্ছে।
শনিবার (২৩ অক্টোবর) সকাল ১১ টায় গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস কক্ষে গোয়ালন্দ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রফিকুল ইসলামের সভাপতিত্বে এনসিটিএফ সদস্য ও গোয়ালন্দ আইডিয়াল হাইস্কুলের ১০ম শ্রেণির ছাত্রী বাবলী আক্তার উপজেলা নির্বাহী কর্মকর্তার ভূমিকায় সভায় উপস্থিত থাকেন।  এ সময় সে শিশুদের বিভিন্ন সমস্যার কথা মনোযোগ দিয়ে শুনে সেগুলো  সমাধান করেন। বিশেষ করে অসহায় শিশুদের ব্যাপারে পরামর্শ দেন।
আলোচনায়  অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কেকেএস পিআইসি কর্মকর্তা আমজাদ হোসেন,প্রদীপ প্রকল্পের প্রকল্প কর্মকর্তা রুমা খাতুন,কেকেএস কর্মকর্তা মন্জুরুল ইসলাম প্রমুখ।
প্লান ইন্টার ন্যাশনাল বাংলাদেশ ওয়াইমুভ প্রকল্পের প্রকল্প কর্মকর্তা পথিক পাল বলেন,সমাজে সুবিধাবঞ্চিত পিছিয়ে পরা শিশুদের নিয়ে প্লান ইন্টার ন্যাশনাল কাজ করছে। পিছিয়ে পরা শিশুরা সমাজে ভালো অবস্থানে যেতে পারে সে লক্ষ পূরণ করায় এ সংস্থার কাজ।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here