Sunday, April 28, 2024

গোয়ালন্দে গণস্বাস্থ্য কেন্দ্রের পক্ষ থেকে স্বল্পমূল্যে চোখের চিকিৎসা

  • গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডাঃ জাফরুল্লাহ চৌধুরীর নির্দেশনায় ‘গ্রামে চল গ্রাম গড়’ এই প্রতিপাদ্য মনে প্রাণে বিশ্বাস করে গণস্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসা দল দেশের প্রতিটি উপজেলার ইউনিয়নের প্রত্যন্ত চরাঞ্চলে স্বাস্থ্যসেবা ক্যাম্পের মাধ্যমে চোখের রোগী নির্বাচন করে খুবই অল্প খরচে সেবা প্রদান করে যাচ্ছে।

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালে স্বল্পমূল্যে চোখের ছানি,মাংস বৃদ্ধির অপারেশনসহ চোখের অন্যান্য সমস্যার সুচিকিৎসা করা হচ্ছে।

প্রতি শুক্রবার সকাল ৯ টা হতে দুপুর ১ টা এবং দুপুর ২ টা হতে বিকেল ৩ টা পর্যন্ত ঢাকা হতে আগত এমবিবিএস, এমপিএইচ , এফসিপিএস চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন প্রফেসর ডাঃ মোঃ ইকবাল হোসেন দিনব্যাপী রোগী দেখেন। রোগী দেখা শেষে যেসব রোগীর অপারেশন করার প্রোয়োজন হয় তাদেরকেও অপারেশন করেন তিনি।

দৌলতদিয়া গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালের ইনচার্জ জানান- গোয়ালন্দ উপজেলার চার ইউনিয়ন এক পৌরসভার দরিদ্র ও অসহায় মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করণে ২৪ ঘন্টা হাসপাতালে দুজন এমবিবিএস ডাক্তার ও সাত জন প্যারামেডিক সার্বক্ষনিক থাকেন। এখানে স্বল্পমূল্যে প্যাথলজি পরীক্ষা, আল্ট্রা,ইসিজি ও নর্মাল ডেলিভারির ব্যবস্থা রয়েছে।

দৌলতদিয়া যৌনপল্লীর কর্মীদের স্বাস্থ্যসেবা প্রদানের পাশাপাশি মরণব্যাধী রোগের সচেতনতা বৃদ্ধি ও সুচিকিৎসার জন্য বিনামূল্যে এইচআইভি এইডস,হেপাটাইটিস- বি,সিফলিস,গনোরিয়া রোগ নির্নয়ের পরীক্ষা করা হয়।

তিনি আরও বলেন- গণস্বাস্থ্য কেন্দ্রের একটি স্বাস্থ্য বীমা বই ১০০শত টাকা দিয়ে করলে পরিবারের সবাই স্বল্পমূল্যে আমাদের এখানে সেবা নিতে পারে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here