Tuesday, May 7, 2024

গোয়ালন্দে হিন্দু ধর্ম ত্যাগ করে, ইসলাম ধর্ম গ্রহন

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া শামচু মাষ্টার পাড়ায় হিন্দু ধর্ম ত্যাগ করে স্বেচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করেছেন এক নারী।

বুধবার(০৮সেপ্টেম্বর) দুপুরে নোটারি পাবলিক রাজবাড়ী কার্যালয়ে হাজির হয়ে সনাতন ধর্ম পরিবর্তন করে ইসলাম ধর্ম গ্রহণ করেন। উত্তর দৌলতদিয়া শামসুল মাষ্টার পাড়ার চিৎরো দাসের মেয়ে জোসনা দাস(৪৮)

নোটারী পাবলিকে তিনি উল্লেখ করেন, দীর্ঘ দিন যাবৎ ইসলাম ধর্মের অনুসারীদের সহিত চলাফেরা উঠাবসা ও বিভিন্ন বিষয়াদি এবং আচারন অনুষ্ঠান ও ইসলাম ধর্মের রীতি নীতি সংস্কৃতির সাথে মিলামেশা করিয়া ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ট হয়ে ধর্ম গ্রহণ করিবার জন্য সিদ্ধান্ত নেন । দীর্ঘ দিন আমি ইসলাম ধর্মের নিয়ম কানুন পালন করেতেছি।ইতি পূবে জনৈক মৌলভীর নিকট যাইয়া পবিত্র কালেমা ” লা- ইলাহা ইল্লাহ্ মুহাম্মদুর রাসূল উল্লাহ্” কালেমা শরীফ পাঠ করিয়া ইসলাম ধর্ম গ্রহণ করিয়াছি।আমি আমার হিন্দু ধর্ম ত্যাগ করিয়া’ ইসলাম ধর্ম গ্রহণ করিলাম এবং অদ্য হইতে আমার পূর্বের নাম জোসনা দাস এর পরিবর্তে” মোছা. আমেনা বেগম পরিবর্তীত হইয়া ইসলাম ধর্ম গ্রহণ করিলাম।

এ বিষয়ে নতুন ইসলাম ধর্ম গ্রহণ করা জোসনা দাস অর্থাৎ আমেনা বেগম বলেন, আল্লাহ আমাদের বিবেক-বুদ্ধি দিয়েছেন। আমরা অনেক ভেবে দেখেছি একমাত্র ইসলাম হলো শান্তির ধর্ম, ইসলামের নিয়ম-নীতি আমার খুব ভালো লেগেছে। তাই আমরা শান্তির ধর্ম ইসলাম গ্রহণ করেছি। আমাদের জন্য দোয়া করবেন বাকি জীবন যেন ইসলামের আদর্শ নিয়ে চলতে পারি।নোটারি পাবলিকের মাধ্যমে ধর্মান্তরিত হয়েছেন বলে জানান তিনি।

উল্লেখ্য: যে আমি মোছা. আমেনা বেগম” ইসলাম ধর্মের রীতিনীতি অনুযায়ী জীবন পরিচালনা করিব।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here