Friday, May 3, 2024

দূর্গা পূজা মন্ডপের নিরাপত্তায় কাজ করছে আনসার বাহিনীর টহল টিম

রাজবাড়ী জেলার হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব দূর্গাপূজায় রাজবাড়ী জেলার ৫ টি উপজেলায় মোট ৪৪৫ টি পূজামণ্ডপের জন্য ৬০ টি মোবাইল টিম সার্বক্ষণিক দায়িত্ব পালনের জন্য ৬৯০ জন সশস্ত্র আনসার নিয়োজিত রয়েছেন।
তারা ১১অক্টোবর হতে ১৫ অক্টোবর পর্যন্ত মোট ০৫ দিন পূজামণ্ডপের আইন-শৃংখলা রক্ষায় দায়িত্ব পালন করবেন।

রাজবাড়ী জেলা কমান্ড্যান্ট মোঃ রাশেদুজ্জামান গোয়ালন্দ উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শনকালে জানান, পূজা মন্ডপে আগত দর্শনার্থীদের নিরাপত্তা ও কোভিড-১৯ বিষয়ে স্বাস্থ্য বিধি মানতে প্রতিটি মন্ডপে টহল ডিউটির মাধ্যমে মাস্ক পরিধান ন করতে এবং পূজামন্ডপের নিরাপত্তায় আনসার ও ভিডিপির সদস্যরা সার্বক্ষণিক দিনরাত দুইটি শিফটে দায়িত্বপালন করছেন।

তিনি আরো জানান, প্রতি শিফটে ০৬ জন সশস্ত্র আনসার ২০ টি পূজামণ্ডপের নিরাপত্তার কাজে নিয়োজিত থাকবে এবং প্রতি স্ট্রাইকিং ফোর্সের তিনটি টিমের জন্য একটি করে কুইক রেসপন্স টিম প্রস্তুত থাকবে যাতে করে যেকোন কঠিন পরিস্থিতিতে দ্রুত মোকাবেলা করা সম্ভব হয় এবং কোন দূস্কৃতকারী যেন কোন অপকর্ম না করতে পারে সেজন্য আনসার বাহিনী সর্বদা প্রস্তুুত রয়েছে বলে জানান এই কর্মকর্তা।
পরিদর্শনকালে গোয়ালন্দ উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক জসিম উদ্দিন আরো জানান আমার উপজেলায় ২৩ টি পুজা মন্ডপের নিরাপত্তায় ৩ টি টহল টিম এবং একটি কুইক রেসপন্স টিম কাজ করে যাচ্ছে। আশাকরি বিসর্জন না হওয়া পর্যন্ত আমরা মন্ডপের নিরাপত্তায় সার্বক্ষণিক নিয়োজিত থাকবো।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here