Sunday, May 5, 2024

বালিয়াকান্দিতে বয়স্ক ভাতার অনলাইন নিবন্ধন করতে গিয়ে জানলেন তিনি মৃত  

  • ইউনিয়ন পরিষদে বয়স্ক ভাতার অনলাইন নিবন্ধন করতে গিয়ে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়নের মধুপুর গ্রামের মৃত গেন্দু মন্ডলের স্ত্রী মোছাঃ গোলজান বিবি জানলেন তিনি মৃত। তার জন্ম ১৯২৯ সালের ৫ এপ্রিল।
ছেলে মধু মন্ডল বলেন, বর্তমান সরকারী ভাবে শতভাগ বয়স্ক, বিধবা, স্বামী নিগৃহিতা ও প্রতিবন্ধী ভাতার নিবন্ধন কার্যক্রম শুরু হয়েছে। এ কারণে চেয়ারম্যানের নিকট মায়ের ভোটার আইডি কার্ড দিয়ে নিবন্ধন করতে গেলে কম্পিউটারে না নেওয়ার ফলে চেয়ারম্যান নির্বাচন অফিসে গিয়ে জানতে পারেন ভোটার তালিকায় মৃত। এখন আর কি করবো।
নারুয়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আব্দুস সালাম মাষ্টার বলেন,  মায়ের চেয়ে ছেলে ২৫ বছরের বড়, বাবার চেয়ে ছেলে ৪ বছরের ছোটসহ অসংখ্য অভিযোগ উঠেছে। মোছাঃ গোলাপজান বিবির বয়স্ক ভাতার নিবন্ধন করতে গেলে দেখতে পাই, তার তথ্য নেয় না। এ কারণে নির্বাচন অফিসে গিয়ে জানতে পারি ভোটার তালিকায় মৃত দেখাচ্ছে।
মোছাঃ গোলজান বিবির এন আই ডি কার্ড

গত বুধবার বালিয়াকান্দিতে কম্পিউটার দোকান থেকে স্বাস্থ্য বিভাগের সুরক্ষা অ্যাপে করোনার টিকার নিবন্ধন করতে গিয়ে জানতে পারলেন বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের বড়হিজলী গ্রামের মৃত আব্দুল জলিল মোল্যার পুত্র মুহাম্মদ আনোয়ার হোসেন মৃত। তিনি বালিয়াকান্দি উপজেলার একটি এমপিওভুক্ত মাদ্রাসায় শিক্ষকতা করেন।
এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা মো: নিজাম উদ্দিন বলেন, তাঁকে দ্রুত আবেদন করতে বলুন। দ্রুত যাতে তার সমস্যাটি সমাধান করা যায় সে বিষয়ে উদ্যোগ নেয়া হবে। এরআগেও ১৩টি পাঠিয়েছি তাদের সংশোধন করে এনেছি। আবারও ৫-৬টি পাঠিয়েছি।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here