Thursday, May 9, 2024

রাজবাড়ীতে স্বপ্ন সুপার শপে জরিমানা

রাজবাড়ী জার্নাল ডেস্কঃ  রাজবাড়ীর শ্রীপুরে অবস্থিত স্বপ্ন সুপারশপ আউটলেটে অভিযান পরিচালনা করে দশ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতর।

সোমবার (৪মার্চ) রাজবাড়ীর ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারি পরিচালক কাজী রকিবুল হাসানের নেতৃত্বে অভিযানে মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ ও প্রদর্শন করার অপরাধে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৫১ ধারায় প্রতিষ্ঠান কে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয় ।

রাজবাড়ীর ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারি পরিচালক কাজী রকিবুল হাসান বলেন, রাজবাড়ী জেলার সদর উপজেলায় বিভিন্ন বাজারে তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়। তদারকি কার্যক্রম পরিচালনাকালে সদর উপজেলার শ্রীপুর বাজার, পুলিশ লাইন্স নতুন বাজার ও বড়পুল এলাকায় বিভিন্ন নিত্য-প্রয়োজনীয় পণ্যের দোকান, সুপারশপ ও ডিপার্টমেন্টাল স্টোর এবং খাদ্যপণ্য সামগ্রী বিক্রয়কারী প্রতিষ্ঠানসহ বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে তদারকি করা হয়। তদারকি কার্যক্রম পরিচালনাকালে নিষিদ্ধ পণ্যের উৎপাদন ও বিক্রয়রোধ, অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন ও প্রক্রিয়াকরণ রোধসহ, মেয়াদ উত্তীর্ণ পণ্য এবং অননুমোদিত ও অবৈধ পণ্য বিক্রয় না করাসহ ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয় না করার বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়। এছাড়াও উপস্থিত সর্বসাধারণের মাঝে সচেতনতামূলক লিফলেট ও প্রচারপত্র বিতরণ করা হয়।

এ সময় রাজবাড়ীর শ্রীপুরে অবস্থিত স্বপ্ন সুপারশপ আউটলেটে অভিযান পরিচালনা করে দশ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে ।

রাজবাড়ী জেলা প্রশাসন, জেলা চেম্বার অব্ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি কর্তৃপক্ষ ও পুলিশের একটি টিম জেলা স্যানিটারী ইন্সপেক্টর অভিযানে সহযোগিতা করে। জনস্বার্থে এরূপ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি। ‘

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here