Sunday, May 5, 2024

রাজবাড়ীতে শেখ রাসেল দিবস পালিত

  • রাজবাড়ীতে যথাযথ মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর  ছোট্র ছেলে শেখ  রাসেলের  ৫৮ তম জন্ম দিন পালন করা হয়েছে ।

এ উপলক্ষে  সোমবার (১৮ অক্টোবর)  সকালে  বঙ্গবন্ধু চত্তরে শেখ রাসেল এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। অফিসারস ক্লাব এর শহীদ আজিজুল হক মুক্ত মঞ্চে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে শেখ রাসেল দিবসের কেন্দ্রিয় অনুষ্ঠান সম্প্রচার করা হয় এবং কেক কেটে ও দোয়ার মাধ্যমে অনূষ্ঠান শুরু হয় । পরে বেলা ১১ টায় জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে ‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্নবিশ্বাস’ এ প্রতিপাদ্যে সেমিনার আলোচনা অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণ করা হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী-১ আসনের এমপি আলহাজ্ব কাজী কেরামত আলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আঃজব্বার, পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, সিভিল সার্জন ডা.ইব্রাহীম টিটন, পৌর মেয়র আলমগীর শেখ তিতু প্রমুখ।

এ সময় অনুষথানে জেলা প্রশাসকের কার্যালয়ের অন্যান্য কর্মকর্তা ,বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তা  সহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আলোচনা অনুষ্ঠানে বক্তারা প্রয়াত শেখ রাসেল এর অকাল মৃত্যুতে দুঃখ প্রকাশ করেন , শেখ রাসেল বেঁচে থাকলে বঙ্গবন্ধুর মত আদর্শবান নেতা পেত এ জাতি ।সকলেই প্রয়াত শেখ রাসেলের আত্নার প্রতি দোয়া কামনা করেন,এবং প্রতি বছর এ দিবস পালনের অনুরোধ জানান।

আলোচনা অনুষ্ঠানের পর শেখ রাসেল ডিজিটাল ল্যাব এর পক্ষ থেকে বিজয়ীদের পুরষ্কার প্রদান করা হয় এবং প্রতিজন শিক্ষার্থীকে তাল গাছের চারা প্রদান করা হয়।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here