Friday, May 17, 2024

সাংবাদিক নির্যাতন ঘটনা পর্যবেক্ষনে বিএমএসএফ প্রতিনিধিদল কুষ্টিয়ায়

ঢাকা, বৃহস্পতিবার , ২৪ ফেব্রুয়ারি, ২০২২: কু‌ষ্টিয়ায় সংবাদ সংগ্রহ কর‌তে যাওয়‌া তিন সাংবা‌দিক‌ের ওপর মাদক সন্ত্রাসীদের হামলার ঘটনা পর্যবেক্ষন করতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম- বিএমএসএফ ১০ সদস্যের একটি প্রতিনিধিদল দুপুরে কুষ্টিয়ায় পৌঁছে তথ্য সংগ্রহ করেছন।
কুষ্টিয়ায় তারা আহত সাংবাদিকদের সাথে স্বাক্ষাৎ করে আইনী ওচিকিৎসার খোঁজখবর নেন। বিএমএসএফ জাতীয় পরিষদ নেতা আবুল খায়ের খানের নেতৃত্বে এ টিম হাসপাতাল,ঘটনাস্থল,প্রত্যক্ষদর্শীদের স্বাক্ষাৎকার গ্রহন করেন। এসময় কুষ্টিয়া জেলা শাখার সভাপতি হাসিবুর রহমান রিজু, সাধারণ সম্পাদক সীমা খন্দকার উপস্থিত ছিলেন। টিমের নেতৃবৃন্দ বিকেলে কুষ্টিয়া থেকে গন্তব্যে রওয়ানা হয়েছেন।

উল্লেখ্য, গত ২২ ফেব্রুয়ারি মাদক সন্ত্রাসীদের হামলায় এসএ টিভি ও বাসসের নুর আলম দুলাল, ক্যামেরা পার্সন এসোসিয়েশনের সম্পাদক হাবিব রহমান ও ডেইলী সানের রেজাউল করিম রেজা গুরুতর আহত হন। রাত ৯টায় পেশাগত দায়িত্বপালন শেষে ফেরার পর রাজারহাট নামক স্থানে মাদক সন্ত্রাসী কর্তৃক হামলার ঘটনাটি ঘটে। স্থানীয়রা তাদেরকে উদ্বার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করেন।

বিএমএসএফ প্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়কারী আহমেদ আবু জাফর বৃহস্পতিবার বিকেলে আহত সাংবাদিকদের সাথে ভিডিও কলে কথা বলে আইনী ও শারীরিক অবস্থার খোঁজখবর নেন। তিনি দেশে সাংবাদিক সুরক্ষায় আইন প্রণয়নে বিএমএসএফ’র পক্ষ থেকে সাংবাদিকদের মাঝে জনমত গড়ে তুলতে সকলকে আহবান জানান।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here