Tuesday, May 7, 2024

২৪ ঘন্টায় করোনায় ১০জনের মৃত্যু

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় ১০ জন মারা গেছেন। গতকালের চেয়ে আজ ৫ জন বেশি মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ৫ জন। আজ ১০ জনসহ এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৯ হাজার ৫ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৫০ শতাংশ।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দেশে গত ২৪ ঘন্টায় ২৭ হাজার ৪৩৪ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ৫১৬ জন। আগের ২৪ ঘন্টায় ২৩ হাজার ২৭৪ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছিল ১ হাজার ২৯৮ জন। গতকালের চেয়ে করোনা সংক্রমণ কমেছে দশমিক ০৫ শতাংশ। গতকাল সংক্রমণের হার ছিল ৫ দশমিক ৫৮ শতাংশ। আজ তা কমে হয়েছে ৫ দশমিক ৫৩ শতাংশ।
দেশে এখন পর্যন্ত ১ কোটি ৩৩ লাখ ১১ হাজার ২১৯ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছেন ১৯ লাখ ৩৯ হাজার ৬৫১ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ১৭ হাজার ৮২১ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৯৬০ জন। শনাক্তের হার ৫ দশমিক ৩৮ শতাংশ। গতকাল এই হার ছিল ৫ দশমিক ৩২ শতাংশ। আজ এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ২ জন মারা গেছেন। গতকাল ৩ জন মারা গিয়েছিল।

আজ ঢাকা ও চট্টগ্রাম বিভাগে ৩ জন করে, রংপুর বিভাগে ২ জন এবং খুলনা ও সিলেট বিভাগে ১ জন করে মারা গেছেন। তবে রাজশাহী, বরিশাল ও ময়মনসিংহ বিভাগে আজ করোনায় কেউ মারা যায়নি।
করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৬ হাজার ৪৫৯ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৭ লাখ ৮৬ হাজার ৬৪৬ জন। সুস্থতার হার ৯২ দশমিক ০৯ শতাংশ। গতকাল এই হার ছিল ৯১ দশমিক ৮২ শতাংশ।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here