Monday, April 29, 2024

হুগলী বেকারি সহ দুই প্রতিষ্ঠানকে জরিমানা

রাজবাড়ী প্রতিনিধিঃ  রাজবাড়ী ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযানে হুগলী বেকারী ও মা স্টোর এর মালিককে জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১২ই মার্চ) রাজবাড়ী ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারি পরিচালক কাজী রাকিবুল হাসানের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

এ সময় রাজবাড়ী শহরের নতুনবাজার এলাকার মা স্টোরের মালিক কে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইনের ৫১ ধারায় মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণের অপরাধে ৩হাজার টাকা ও শহরের বড় বাজার এলাকার হুগলী বেকারীর মালিক কে একই অপরাধে ৫১ ধারায় ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করে রাজবাড়ী ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারি পরিচালক কাজী রাকিবুল হাসান বলেন, সদর উপজেলার সদর বড় বাজার ও পুলিশ লাইন্স নতুন বাজার এলাকায় বিভিন্ন নিত্য-প্রয়োজনীয় পণ্যের দোকান, ইফতার এবং খাদ‌্যসামগ্রী উৎপাদনকারী ও বিক্রয়কারী প্রতিষ্ঠানসহ বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে তদারকি করা হয়। তদারকি কার্যক্রম পরিচালনাকালে নিষিদ্ধ পণ্যের উৎপাদন ও বিক্রয়রোধ, অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন ও প্রক্রিয়াকরণ রোধসহ, মেয়াদ উত্তীর্ণ পণ্য এবং অননুমোদিত ও অবৈধ পণ্য বিক্রয় না করাসহ ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয় না করার বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়। এছাড়াও নির্ধারিত নিত্য পণ্যের মূল্য যথাযথভাবে বিক্রয় সঠিকতা যাচাইসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে সর্বসাধারণের মাঝে সচেতনতামূলক লিফলেট ও প্রচারপত্র বিতরণ করা হয়।

এ সময় দুই প্রতিষ্ঠানের মালিক কে জরিমানা করা হয়েছে ।জনস্বার্থে এরূপ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here