Sunday, April 28, 2024

রাজবাড়ী বার এসোসিয়েশনের নির্বাচনে সাধারণ আইনজীবী পরিষদের প্যানেল বিজয়ী

নিজস্ব প্রতিবেদকঃ রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের নির্বাচনে পুরো প্যানেলে বিজয়ী হয়েছে সাধারণ আইনজীবী পরিষদ। ১০টি পদে সরাসরি নির্বাচিত হন। এছাড়া কার্যনির্বাহী সদস্যের একটি পদে দুইজন সমান ভোট পাওয়ায় লটারীতে একজন বিজয়ী হন।
ভোট গনণা শেষে রাত ৮টায় প্রধান নির্বাচন কমিশনার অশোক কুমার বোস নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন এ টি এম মোস্তফা মিঠু বিজন ঘোষ। নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন যথাক্রমে আওয়ামীলীগ সমর্থিত আনোয়ার হোসেন ও বিএনপি সমর্থিত আবদুর রাজ্জাক-২। সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন খন্দকার হাবিবুর রহমান বাচ্চু। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামীলীগের আবদুস সাত্তার।
সহ-সাধারণ সম্পাদক খান মোহাম্মাদ জহুরুল হক ও তসলিম আহমেদ বিজয়ী হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামীলীগের আশরাফুল হাসান ও গৌতম কুমার বসু।

ক্রিড়া, সাহিত্য ও সংস্কৃতিক সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগের জাহিদ হোসেনকে পরাজিত করে বিজয়ী হয়েছেন সাধারণ আইনজীবী পরিষদের বিপ্লব কুমার রায়। কার্যনির্বাহী সদস্য পদে অভিজিৎ সোম, মনোয়ারা খাতুন, রেহেনাজ পারভীন, ও আল আমিন মিয়া নির্বাচিত হন। সমান ভোট পান সাধারণ আইনজীবী পরিষদের রফিকুল ইসলাম রফিক ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের অনুপ কুমার দাস। লটারীতে রফিকুল ইসলাম রফিক বিজয়ী হন।

নির্বাচনে তিনটি প্যানেল অংশগ্রহণ করে। প্যানেল তিনটি হলো বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ও সাধারণ আইনজীবী পরিষদ। সাধারণ আইনজীবী পরিষদ জেলার আইনজীবীদের নতুন সংগঠন। কয়েক মাস আগে সংগঠনটি আওয়ামীলীগের একাংশ, বিএনপির একাংশ ও বামপন্থী আইনজীবীদের নিয়ে গড়ে তোলা হয়েছে। সকাল ১০টা বিকেল ৪টা পর্যন্ত ভোট গস্খহণ করা হয়। ২০২ জন ভোটারের মধ্যে ২০০ জন ভোটাধিকার প্রয়োগ করে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here