Sunday, May 5, 2024

গোদার বাজারস্থ পদ্মায় গঙ্গাস্নান

  • রাজবাড়ী প্রতিনিধিঃ পুণ্য লাভের আশায় রাজবাড়ী পদ্মা নদীতে ভোর থেকেই শুরু হয়েছে গঙ্গা স্নান। মাঘি পুর্নিমায় প্রতি বছর ন্যায় এবার ও দুর দুরান্ত থেকে ভক্তরা এসেছে স্নান করতে।

হাজার হিন্দু ধর্মালম্বিদের কোলাহলে মুখরিত গোদার বাজার পদ্মার পাড়ে কেহ গীতা পাঠ করছেন কেহ নাম জপ করছেন। এই দিন গঙ্গা স্নান করলে পুণ্য অর্জন করা যায় এবং মনে করা হয় মাঘী পুর্নিমার পূণ্য তিথিতে স্বয়ং নারায়ণের বাস থাকে গঙ্গায় তাই যদি এই তিথিতে গঙ্গায় স্নান করা হয় তা হলে জীবন থেকে দুঃখ, রোগব্যাধি একেবারে মুছে যায় এবং জীবন সুখ সমৃদ্ধিতে ভরে ওঠে।

অন্যান্য দিনের তুলনায় এই দিন গঙ্গা স্নান করা অত্যন্ত ভাল বলে মনে করা হয়। লোকনাথ মন্দিরের মহারাজ স্বপন মহারাজ জানান, সত্য যুগ থেকে শুরু হওয়া এই ধর্মীয় উৎসব আজও পালন করে আসছে ধর্মপ্রান মানুষ।লক্ষিকোলের বাসিন্ধা শ্যামলী জানান স্নানের পর পোশাক পাল্টানো এবং টয়লেটিজ ব্যবস্থা না থাকায় অনেকেই অসুবিধায় পড়তে হয়।পৌরসভা অথবা জেলাপ্রশাসনের উচিৎ অনন্ত এই দিনের জন্য সু ব্যবস্থার আয়োজন করা।সনাতন ধর্ম অনুযায়ী বাঙালিদের কাছে মাঘী পূর্ণিমার গুরুত্ব অপরিসীম। এই দিনটিকে অতি পবিত্র দিন হিসেবে ধরা হয়। এই দিন নানা কাজের মাধ্যমে জীবনে পূণ্য অর্জন করা যায়।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here