Sunday, May 5, 2024

ঔষধের দোকানে অভিযান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান 

  • বিশেষ প্রতিনিধিঃ  রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে কয়েকটি ফার্মেসিতে  অর্থ জরিমানা সহ সতর্কতাপ্রদান করা হয় । এসময় রাজবাড়ী জেলা ভোক্তা অধিকার অধিদপ্তর এবং গোয়ালন্দ ঘাট থানা পুলিশের সহযোগিতায় এই অভিযান পরিচালনা করা হয়।

বুধবার সকাল থেকে গোয়ালন্দ উপজেলার বিভিন্ন ঔষধের দোকান গুলোতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর রাজবাড়ীর সহকারী পরিচালক কাজী রকিবুল হাসানের নেতৃত্বে অভিযানে এসময় তিনি মেয়াদ উত্তীর্ন ড্রাগ লাইসেন্স থাকার কারণে ইসলামীয়া ফার্মেসী দুই হাজার টাকা জরিমানা করেন ও লাইসেন্স না করা পর্যন্ত দোকান খোলা থাকবে না এই মর্মে লিখিত নেন। এছাড়া বিশ্বাস ফার্মেসীকে নকল ও মেয়াদোত্তীর্ণ ঔষধ রাখার দায়ে জরিমানা করেন। এ ছাড়া নাবিলা ফার্মেসী সহ আরও বেশ কয়েকটি ফার্মেসীকে জরিমানাসহ সতর্ক করা হয়।

এসময় রাজবাড়ী ভোক্তা সংরক্ষনের সহকারী পরিচালক কাজী রাকিবুল ইসলাম জানান নকল ঔষধ বিক্রি করা মারাত্মক অপরাধ মানুষের জীবন মরন বাচাতে যে ঔষধ ব্যাবহার করা হয় সেটা যদি মেয়াদোত্তীর্ণ বা নকল হয় তাহলে মানুষ বাঁচবে কিভাবে। তাছাড়া ফার্মাসিষ্টকে দোকানে থাকতে হবে এবং লাইসেস্স ছাড়া ঔষধ বিক্রি করা সম্পূর্ণ বে- আইনি। এতে একলক্ষ টাকা জরিমানা সহ জেল দেওয়ার বিধান রয়েছে। আমাদের অভিযান প্রক্রিয়া চলমান থাকবে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here