Friday, April 26, 2024

রাজবাড়ীতে ৫জন মহিলা বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করা হয়েছে

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে রাজধানী ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে মূল অনুষ্ঠানে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে মহিলা বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা স্মারক প্রদান উদ্বোধন করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ. ক. ম মোজ্জাম্মেল হক। এ সময় জুম অ্যাপসের মাধ্যমে সারা দেশের জেলা প্রশাসকগণ যুক্ত থেকে নিজ নিজ জেলার মহিলা বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান করেন। 

এ সময় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে রাজবাড়ী জেলার ৫জন মহিলা বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করা হয়েছে। এ উপলক্ষ্যে ১৫ই ফেব্রুয়ারী সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সম্মাননা প্রদান অনুষ্ঠানে জেলা প্রশাসক আবু কায়সার খান মহিলা বীর মুক্তিযোদ্ধাদের হাতে সম্মাননা ক্রেস্ট ও ফুলের তোড়া তুলে দেন।

সম্মাননা প্রাপ্ত মহিলা বীর মুক্তিযোদ্ধাগণ হলেনঃ রাজবাড়ী শহরের সজ্জনকান্দা বড়পুল এলাকার জীতেন্দ্র নাথ করের ৩ মেয়ে ইরা রাণী কর, গীতা কর ও ভক্তি রায়, দক্ষিণ ভবাণীপুর এলাকার আব্দুল মোক্তারের মেয়ে মমতাজ পারভীন আক্তার এবং বালিয়াকান্দি উপজেলার সোনাপুর গ্রামের কঞ্জু বিহারী রায়ের মেয়ে অঞ্জু রায়। তাদের মধ্যে মমতাজ পারভীন আক্তার অসুস্থ থাকায় তার পক্ষে তার ভাই সম্মাননা গ্রহণ করেন।

মহিলা বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান অনুষ্ঠানে জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, অতিরিক্ত পুলিশ সুপার( অপরাধ ও প্রশাসন) মোঃ সালাহ উদ্দিন, রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর দিলীপ কুমার কর, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সূবর্ণা রাণী সাহা, মহিলা বিষয়ক অধিদপ্তরের জেলা কার্যালয়ের উপ-পরিচালক আজমীর হোসেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবুল হোসেন, মহসিন উদ্দিন বতু, যুদ্ধকালীন কমান্ডার বাকাউল আবুল হাসেম, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল জলিল মিয়া ও বীর মুক্তিযোদ্ধা সিরাজ আহমেদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সম্মাননা পাওয়া মহিলা বীর মুক্তিযোদ্ধাগণ যুদ্ধকালীন সময়ের স্মৃতিচারণ করেন এবং সম্মাননা দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here