Friday, April 26, 2024

বেড়েছে সুস্থতা, কমেছে মৃত্যু ও শনাক্ত

  • দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে, পাশাপাশি বেড়েছে সুস্থতা। করোনায় আক্রান্ত হয়ে আজ আরও ৪ জন মারা গেছেন।স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, করোনায় গতকালের চেয়ে আজ ৫ জন কম মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ৯ জন। আজ ৪ জনসহ এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৯ হাজার ৩৭ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, দেশে গত ২৪ ঘন্টায় ২১ হাজার ৫৪৩ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৮৬৪ জন। আগের ২৪ ঘন্টায় ২১ হাজার ৫৪৩ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছিল ৮৬৪ জন।

গতকালের চেয়ে করোনা সংক্রমণ কমেছে দশমিক ৩৬ শতাংশ। গতকাল সংক্রমণের হার ছিল ৪ দশমিক ০১ শতাংশ। আজ তা কমে হয়েছে ৩ দশমিক ৬৫ শতাংশ।

দেশে এখন পর্যন্ত ১ কোটি ৩৪ লাখ ১ হাজার ৩৩৯ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছেন ১৯ লাখ ৪৩ হাজার ৪৭৭ জন।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ১৭ হাজার ৩৬৯ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৬০৪ জন। শনাক্তের হার ৪ দশমিক ০৬ শতাংশ। গতকাল এই হার ছিল ৩ দশমিক ৯৩ শতাংশ। আজ এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ১ জন মারা গেছেন। গতকাল এই জেলায় করোনায় কেউ মারা যায়নি।
আজ ঢাকা বিভাগে ২ জন এবং চট্টগ্রাম ও খুলনা বিভাগে ১ জন করে মারা গেছেন। তবে, রাজশাহী, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে আজ করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।

করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৭ হাজার ৯৭৬ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ লাখ ১৪ হাজার ৬৬৫ জন। সুস্থতার হার ৯৩ দশমিক ৩৭ শতাংশ। গতকাল এই হার ছিল ৯৩ শতাংশ।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here