Friday, April 26, 2024

নিম্নমানের সামগ্রী দিয়ে ড্রেনের কাজ করায়, কাজ বন্ধ করে দিলেন চেয়ারম্যান

মোজাম্মেলহক, গোয়ালন্দ( রাজবাড়ী) উপজেলা সংবাদদাতাঃ রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া বাজারে অপরিকল্পিত ড্রেনেস ব্যবস্থা নেই পানি নিস্কাশনের জায়গা।

জানা গেছে, দৌলতদিয়া বাজারে পানি নিস্কাশনের ব্যবস্থা না করে বাজারে ৭ লক্ষ টাকা ব্যয়ে ৯৭ মিটার লম্বা ও সাড়ে ৯ শত মিলিমিটার চওরা ড্রেনের কাজ চলছে নিম্নমানের সামগ্রী দিয়ে তরিগরি করে কাজ করা হচ্ছে। শিডিউল অনুযায়ী কাজ করা কথা থাকলেও তাহা করা হচ্ছে যেনে তেনো ভাবে। এভাবে ড্রেনের কাজ করলে পানি ড্রেনেস দিয়ে যাবে না বরং এই পানি ড্রেনে জমে মশা তৈরী হবে দুরগন্ধ ছড়াবে।

বাজারের ব্যাবসায়ীরা ক্ষোভ প্রকাশ বলেন, এখানে যে ড্রেন হচ্ছে আমরা তাহা জানি না। হঠাৎ করে দেখি কয়েক জন লেবার মাটি খোরাখুড়ির কাজ করছে। আমরা জিজ্ঞেস করলে লেবাররা বলেন আমরা জানি না। আজ হঠাৎ করে চেয়ারম্যান ও বাজার পরিষদের সভা পতি ড্রেনের কাজ বন্পুধ করেন দেন।

ড্রেনের কাজ সম্পকে দৌলতদিয়া বাজার পরিষদের সভাপতি মোহন মন্ডল বলেন, এ বাজারে ড্রেনের কাজ হচ্ছে সে কাজের ব্যাপারে আমি কোন কিছুই জানি না। হঠাৎ কাল দুপুরে বাজারের এক দোকানদার আমারে ফোন দিয়ে বলছে বাজারে ড্রেনের কাজ হচ্ছে আপনি কি জানেন নাকি। আমি বলাম জানি না। আজ দুপুরে চেয়ারম্যান সাথে এসে দেখি নিম্নমানের সামগ্রী দিয়ে ড্রেনের কাজ করছে। তাহা দেখে কাজ বন্ধ করে দেওয়া হয়েছে।

কাজ বন্ধ করার কারন জানতে চাইলে দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান আ. রহমান মন্ডল বলেন, যে মিম্নমানের সামগ্রী দিয়ে কাজ করার জন্য কাজ বন্ধ করা হয়। যেহেতু কাজটি সরকারি জনগনের অর্থে এ সকল উন্নয়ন মুলক কাজ হয়ে থাকে। তাই আমি জনগনের প্রতিনিধি হিসাবে কাজের যে শিডিউল রয়েছে তার বাহিরে কোন কাজ করা যাবে না।

উপজেলা প্রকৌশলী মো. বজুলুর রহমান মুঠো ফোনে বলেন, কেবল মাটি খুরাখুরির কাজ চলছে, আর কাজের জন্য যে নিম্মমানের খুয়া আনা হয়েছে সেটি আমি দেখে কাজ বন্ধ করে দিয়েছি।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here