Wednesday, February 8, 2023

পাংশায় পদ্মারকোলে কুমির আতংক

উজ্জল হোসেন, পাংশা: পাংশায় আকস্মিকভাবে কুমির আতংক দেখা দিয়েছে। বিশাল পদ্মা নদী জুড়ে পানি থাকার সময় তেমন একটা কুমিরের দেখা পাওয়া যায়নি বহুদিন যাবৎ। হঠাৎ করে বাহাদুরপুর (ডাঙ্গীপাড়া) একটি গ্রামের মানুষের মধ্যে কুমির আতংক সৃষ্টি হয়েছে। ডাঙ্গীপাড়া গ্রামে পদ্মার কোলে কুমিরের দেখা পেয়ে মানুষের মধ্যে আতংক দেখা দিয়েছে। প্রায় ৬হাত কুমিরটি খাদ্য সংকটে হিংস্র হয়ে ওঠায় বিপাকে পড়েছেন গ্রামের কৃষি ও মৎসজীবীরা।

কুমিরটি কে মাছ ধরা নৌকার জেলেরা দেখে তাদের জালে আটকানোর চেষ্টা করলে তা জাল ছিড়ে বেরিয়ে যায় পরে আতংক ছড়িয়ে পড়ে গ্রামবাসীর মধ্যে। ভয়ে নদীতে কেউ আর মাছ ধরতে এবং গোসল করতে এবং বাসন-পত্র মাজা-খসা করতে যাচ্ছেন না। নদী পাড়ের চরে গরু ছাগল চড়ানো এবং চরের জমিতে আবাদ করাও বন্ধ হয়ে পথে। বনবিভাগের মাধ্যমে কুমিরটি দ্রুত উদ্ধার না করলে গ্রামের লোকজন কুমিরটিকে পিটিয়ে হত্যা করার সিদ্ধান্ত নিয়েছে।

সোমবার (৮আগস্ট) বিকেলে সরেজমিনে ডাঙ্গীপাড়া গ্রামে গিয়ে ঘটনার সত্যতা পাওয়া যায়। ডাঙ্গীপাড়া গ্রামের বাসিন্দা শেফালি বেগম(৫০) জানান, সকাল ১১টার দিকে পদ্মা নদীতে গোসল করতে আসলে হঠাৎ কুমিরটিকে মাথা তুলতে দেখেন। এছাড়াও একই গ্রামের বাসিন্দা ইরফান ( ১৫) জানান, নদীতে গোসল করতে আসলে সেও কুমিরটি দেখে তার মধ্যেও আতঙ্ক বিরাজ করে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here