Monday, March 4, 2024

রাজবাড়ীতে তিন প্রতিষ্ঠানের মালিক কে জরিমানা

নিজস্ব প্রতিবেদকঃ  রাজবাড়ী ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে তিন প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে । এ সময় নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে জনসাধারণের মাঝে সচেতনতামূলক লিফলেট ও প্রচারপত্র বিতরণ করা হয় এবং নিত্যপ্রয়োজনীয় পণ্য সরকার নির্ধারিত বিধির অধীন যথা নিয়মে ক্রয়-বিক্রয় করার জন্য সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়েছে ।

ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজবাড়ীর সহকারি পরিচালক কাজী রকিবুল হাসান এক বিজ্ঞপ্তির মাধ্যমে জানান,১৮ মার্চ ২০২৩ তারিখ বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে ও জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয় কর্তৃক অর্পিত ক্ষমতাবলে এবং জেলা প্রশাসক, রাজবাড়ী মহোদয়ের সার্বিক নির্দেশনায় রাজবাড়ী জেলা কার্যালয় কর্তৃক রাজবাড়ী জেলার সদর উপজেলার বিভিন্ন বাজারে তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়। তদারকি কার্যক্রম পরিচালনাকালে সদর উপজেলার সদর কাঁচা বাজার, পান বাজার, আড়ৎ পট্টি ও পুলিশ লাইন্স নতুন বাজার এলাকায় বিভিন্ন পণ্যের পাইকারী ও খুচরা প্রতিষ্ঠানে তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়। বাজার তদারকি কার্যক্রম পরিচালনাকালে নির্ধারিত নিত্য পণ্যের মূল্য যথাযথভাবে বিক্রয় সঠিকতা যাচাইসহ ব্যবসায়ীদের মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন ও প্রতিদিন হালনাগাদকরণ, ক্রয় রশিদ সংরক্ষণ এবং ন্যায্য মূল্যে পণ্যসামগ্রী বিক্রয় করার নির্দেশনা প্রদান করা হয় এবং নিষিদ্ধ পণ্যের বিক্রয়রোধ, মেয়াদ উত্তীর্ণ পণ্য এবং অননুমোদিত ও অবৈধ পণ্য বিক্রয় না করার বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়। উক্ত কার্যক্রম পরিচালনাকালে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর যথাক্রমে; ৩৮, ৪৫ ও ৫১ ধারার
লঙ্ঘনজনিত বিভিন্ন অপরাধে ০৩ (তিন) টি প্রতিষ্ঠানকে প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা আরোপ ও আদায় করা হয়। এছাড়াও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে জনসাধারণের মাঝে সচেতনতামূলক লিফলেট ও প্রচারপত্র বিতরণ করা হয় এবং নিত্যপ্রয়োজনীয় পণ্য সরকার নির্ধারিত বিধির অধীন যথা নিয়মে ক্রয়-বিক্রয় করার জন্য সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়।

এ সময় রাজবাড়ীর নতুন বাজার এলাকার বিসমিল্লাহ্ স্টোরকে ২,০০০/- (দুই হাজার) টাকা, ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৫১ ধারার লঙ্ঘনজনিত অপরাধ (মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ করার অপরাধ)। মেসার্স লিটন ড্রাগ হাইজ (পান বাজার, সদর উপজেলা, রাজবাড়ী) জরিমানা: ২,০০০/- (দুই হাজার) টাকা, ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৫ ধারার লঙ্ঘনজনিত অপরাধ (প্রতিশ্রুত ঔষধ পণ্য যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করার অপরাধ)। ৩. গোলামআলী হোটেল (কাপড় বাজার, বড় বাজার, সদর উপজেলা, রাজবাড়ী) জরিমানা: ৫০০/- (পাঁচশত) টাকা, ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৩৮ ধারার
লঙ্ঘনজনিত অপরাধ (পণ্যের মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন না করার অপরাধ) এর কারনে তিন প্রতিষ্ঠানের মালিক কে জরিমানা করা হয়েছে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here