Wednesday, May 8, 2024

আমি এই স্কুলে পড়তাম

নেহাল আহমেদ রাজবাড়ী : রাজবাড়ী জেলার ঐতিহ্যবাহী রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা আজ শুক্রবার প্রথম বারের মতো স্কুল প্রাঙ্গণে রি ইউনিয়ন অনুষ্ঠানের আয়োজন করেন। দীর্ঘ বছর পর সহপাঠীরা পরস্পরকে কাছে পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন। মিলন মেলার মুল স্লোগান ছিলো হোক বয়স আঠারো কিংবা আশি, এসো প্রাণে প্রাণ মিলিয়ে হাসি।সবাই কন্ঠে একই কথা আমি এই স্কুলে পড়তাম।

রবীন্দ্রনাথের লেখা গানের কথা অনুযায়ী অনুষ্ঠানের সবার কন্ঠে ছিলো একই সুর ছিল, ‘আবার দেখা যদি হল, সখা, প্রাণের মাঝে আয় বেলা ১১টায় শোভাযাত্রার মধ্য দিয়ে দিনব্যাপী কর্মসূচির শুরু হয়। শোভাযাত্রা শেষে আলোচনা গান আবৃত্তি নাচে সারাক্ষন হৈ হুল্লোরে মাতিয়ে রাখেন প্রানের স্কুলের প্রাঙ্গণ।

বিদ্যালয়টি প্রতিষ্ঠা কাল ১৯৬১ লেখা থাকলেও এই স্কুলটি আরো আগে প্রকিষ্ঠা হয়।উৎসব কমিটির আহ্বায়ক দেবাহুতি চক্রবর্তীর লেখা থেকে জানা যায় এই অঞ্চলের নারী শিক্ষা প্রসারে এই বিদ্যালয়টি গুরুত্বপুর্ন ভুমিকা পালন করে আসছে আজ অবদি।১৯৫৪ সালের ছাত্রীদের সাথে ২০২২ সালের নবীন শিক্ষার্থীদের প্রাণবন্ত এই আয়োজনের শেষ পর্বে ছিল স্মৃতি চারণ এবং বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here