Sunday, May 5, 2024

খানখানাপুরে শ্রী, শ্রী, তারকব্রহ্ম মহানাম যজ্ঞ ও অষ্টকালীন( ৯০ তম ) লীলা কীর্তন অনুষ্ঠিত

রাজবাড়ীঃ রাজবাড়ীর সদর উপজেলার খানখানাপুর ইউনিয়নে ৪নং ওয়ার্ডে দক্ষিণ পাড়া শ্রী, শ্রী, কালীবাড়ী ও রাধা গোবিন্দ জিউ মন্দিরে ৬দিনব্যাপী( ৯০ তম) শ্রী,শ্রী,তারকব্রক্ষ মহানাম যজ্ঞ ও অষ্টকালীন লীলা কীর্তন অনুষ্ঠিত ।গত ৭ ই জুন মঙ্গলবার সকাল থেকে এই অষ্টকালীন লীলা কীর্তন শুরু হয়।

প্রেমময় গৌর সুন্দরের প্রেম বারিতে অবগাহন করে, মান-অভিমান, কুসংস্কার জলাঞ্জলী দিয়ে নাম সুধাপানে মানব জনম ধন‍্য করার মানসে মোদের মহতী প্রয়াস। এই শ্লোগানকে সামনে রেখে একে অপরের প্রতি মিল মহব্বত ভালোবাসা রেখে শুরু হয়েছে এই অষ্টকালীন লীলা কীর্তন।

যে ফুলের বাগিচা দিয়ে অষ্টকালীন লীলা কীর্তন শুরু ও শেষ হবে।

তারা হলেন, জয় পাগল সম্প্রদায়, দেবদাস মন্ডল, বাগেরহাট,হরি ভক্তি বিলাস, সম্প্রদায়,হরিদাস, বাগেরহাট, মীরার প্রভুজী সম্প্রদায়, সুজন পাল, নোয়াখালী, শিব শংকর সম্প্রদায়, শংকর মন্ডল, বাগেরহাট, বীণা পানি সম্প্রদায়, কান্তি মন্ডল, মাগুরা, মদন মোহন সম্প্রদায়, আনন্দ গোস্বামী, ফরিদপুর, গৌরভক্ত সম্প্রদায়, দক্ষিণ পাড়া খানখানাপুর, চৈতন্য সংঘ ও রাধা রানী সংঘ, দক্ষিণ পাড়া খানখানাপুর,

(৭ই জুন মঙ্গলবার) শ্রী, শ্রী,কালী মাতার পূজা। তৎপর প্রসাদ বিতরণ, (৮ই জুন বুধবার) মঙ্গলঘট স্থাপন, শ্রীমদ্ভাগবত পাঠ। পাঠান্তে মহানামযজ্ঞের শুভ অধিবাস কীর্তন। (৯ই জুন বৃহস্পতিবার হইতে রোববার পর্যন্ত) ৩২ প্রহর ব্যাপী অখন্ড শ্রী, শ্রী, তারকব্রক্ষ মহানাযজ্ঞানুষ্ঠান। (১৩ই জুন সোমবার) শ্রী, শ্রী, রাধাগোবিন্দের অষ্টকালীন লীলা কীর্তন। (১৪ই জুন মঙ্গলবার) কুঞ্জভঙ্গ, নগর কীর্তন মধ‍্যাহ্নে শ্রী, শ্রী, মহাপ্রভুর ভোগরাগ আন্তে মহাপ্রসাদ বিতরণ ও মহন্ত বিদায়।

লীলা কীর্তন পরিবেশন করেন বেণী মাধব দাস, নওগাঁ, শ্রীমতি তৃষ্ণা দেবনাথ, বগুড়া, শ্রীমতি পুষ্প রানী দাসী, বগুড়া,

সার্বিক সহযোগিতায় ছিলেন  তাপস দাস বাবাজী মহারাজ।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here