Monday, April 29, 2024

গোয়ালন্দে মহাসড়কের পাশে সওজ’র অবৈধ স্থাপনা উচ্ছেদ

গোয়ালন্দঃ রাজবাড়ীর গোয়ালন্দ মোড় থেকে জামতলা পর্যন্ত রাস্তা সম্প্রসারনের জন্য মহাসড়কের দুই পাশে অবৈধ স্থাপনা সহ মোট নব্বইটি অবৈধ স্থাপনা ভেঙে ফেলছে সওজ। উচ্ছেদ অভিযান পরিচালনা করেন সড়ক ও জনপথ বিভাগের উপ-সচিব  অনিন্দিতা রায় স্ট্রেট এন্ড ল অফিসার, রাজবাড়ী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী নাওয়াজিস রহমান, রাজবাড়ী ফায়ার সার্ভিস ইউনিট। স্থানীয় প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধি গন এ সময় উপস্থিত ছিলেন।

সড়ক ও জনপদ বিভাগের নিজের জায়গায় যে সমস্ত দোকান পাট রয়েছে সেগুলো ভেঙে ফেলা হয়। আশরাফুল হামিদ বলেন আগে তিনটি নোটিশ দিয়ে সতর্ক করা হলেও তারা দোকান পাট সরিয়ে না ফেলার কারণে এই উচ্ছেদ অভিযান পরিচালিত হচ্ছে।

এসময় জামতলার রাস্তার বিপরীত পাশে থাকা দোকানদার রা অভিযোগ করে বলেন তাদের কে নোটিশ পাঠানো হয়নি। শুধু মাত্র ঐ পাশের দোকানদারদের বলা হয়েছে। আমাদেরকে নয়।

এসময় জামতলায় শহীদ শেখ নামে এক প্রতিবন্ধী অভিযোগ করে বলেন যে তার দুটি দোকানের শুধু ঝাপ বাইরে ছিল তারপর ও ভেঙে ফেলা হয়েছে জোর করে। কিছুদিন আগে রোডস এন্ড হাইওয়ে পরিমাপ করার সময় তার কাছে অর্থ দাবি করে যেটা না দেওয়ার ফলেই তার এই ক্ষতি করা হলো।

রাস্তার দুই পাশের দোকান ঘর ভাঙ্গায় ক্ষতিগ্রস্থ জনগণের অসহয়তা কথা জানালেন- মুদি দোকানদার নয়ন সে বলে আমার সংসারে ৫ জন মানুষ আমি একাই উপার্যন করি। এখন আমি আমার ছেলে মেয়েদের কি খাওয়াবো । চায়ের দোকানদার রুস্তম জানায়- পূর্বেও দুইবার আমার দোকান ঘর ভাঙ্গা হয়েছে কোনমতো আবার শুরু করেছিলাম এখন অবার আমার দোকান ভাঙ্গা হলো। এখন আমরা কিভাবে সংসার চালাবো।

উচ্ছেদ অভিযান পরিচালনাকারী উপ-সচিব সড়ক ও জনপথ বিভাগের অনিন্দিতা রায় বলেন, এর আগে দুইবার সময় দেওয়া হয়েছে। তারা সময়ের মধ্যে দোকান সরায়নি এখন এই অভিযানে নব্বইটি অবৈধ স্থাপনা ভেঙে ফেলা হচ্ছে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here