Wednesday, May 8, 2024

রাজবাড়ীতে ২ প্রতিষ্ঠান মালিককে জরিমানা

রাজবাড়ী জার্নাল ডেস্ক : রাজবাড়ীতে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযানে দুই প্রতিষ্ঠান মালিককে মোট ১১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ৮ই অক্টোবর (রোববার) রাজবাড়ীতে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারি পরিচালক কাজী রকিবুল হাসানের নেতৃত্বে জেলার বিভিন্ন স্থানে বাজার মনিটরিং এর সময় রাজবাড়ীর কলেজ রোড এলাকার কাদেরিয়া মিষ্টান্ন ভান্ডার মালিককে খাদ্য পণ্যে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণ এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য উৎপাদন ও সংরক্ষণ করার অপরাধে ভোক্তা সংরক্ষণ আইনের ২০০৯ এর ৪২ ও ৪৩ ধারার লঙ্ঘনজনিত অপরাধে ৮ হাজার টাকা ও সদর উপজেলার চন্দনী বাজারের মেসার্স মোতালেব মেডিকেল হল মালিককে প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করা এবং মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ ও প্রদর্শন করার অপরাধে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৫ ও ৫১ ধারার লঙ্ঘনজনিত অপরাধে ৩হাজার টাকা জরিমানা করা হয়।

রাজবাড়ীতে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারি পরিচালক কাজী রকিবুল জানান, বাজার মনিটরিং এর সময় দুই প্রতিষ্ঠান মালিককে জরিমানা করা হয়েছে। এছাড়াও নির্ধারিত নিত্য পণ্যের মূল্য যথাযথভাবে বিক্রয় সঠিকতা যাচাইসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে সর্বসাধারণের মাঝে সচেতনতামূলক লিফলেট ও প্রচারপত্র বিতরণ করা হয় এবং সরকার নির্ধারিত বিধির অধীন যথা নিয়মে ক্রয়-বিক্রয় করার জন্য সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়েছে।

রাজবাড়ী জেলা প্রশাসন ও জেলা চেম্বার অব্ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি কর্তৃপক্ষ এর সহায়তায় এবং জেলা ব্যাটেলিয়ন আনসার সদস্য ও রাজবাড়ী জেলা স্যানিটারী ইন্সপেক্টর এর অংশগ্রহণে তদারকি কার্যক্রম পরিচালিত হয়েছে। জনস্বার্থে এরূপ কার্যক্রম অব্যাহত থাকবে।’

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here